বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

লাকসামে সম্পত্তি বিরোধে প্রতিপক্ষের হামলায় যুবক নিহত

আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা): কুমিল্লার লাকসামে সম্পত্তির বিরোধ নিয়ে প্রতিপক্ষের হামলায় মোহাম্মদ হোসেন (৩৬) নামে এক যুবক নিহত হয়েছেন।

আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার মুদাফরগঞ্জ দক্ষিণ ইউনিয়নের শ্রীয়াং গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ হোসেন ওই গ্রামের ইউনুস মিয়ার ছেলে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করায় পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা যায়, উপজেলার শ্রীয়াং গ্রামের আবু তাহের মরন ও মনির হোসেন মনুর সঙ্গে সম্পত্তি নিয়ে ১৯৮৬ সাল থেকে বিরোধ চলে আসছে। ওই সম্পত্তির বিরোধের জেরে বিভিন্ন সময়ে রক্তক্ষয়ী সংঘর্ষে এ পর্যন্ত উভয়পক্ষের ৪ জন খুন হয়েছে এবং শতাধিক লোক আহত হয়েছে। ওই সব ঘটনার জের ধরে আজ বৃহস্পতিবার ভোরে আবু তাহের মরনের পক্ষীয় সহযোগী একই গ্রামের শাহজাহানের ছেলে রাশেদ ও আবদুল আজিজের ছেলে সাইফুলের নেতৃত্বে একদল সন্ত্রাসী মনির হোসেন মনুসহ তার আশপাশের ৫টি বাড়িতে লোকজন ঘুমে থাকা অবস্থায় টেঁটা বল্লমসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে ইউনুস মিয়ার ছেলে মোহাম্মদ হোসেন (৩৬) টেঁটাবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায়। ওই সময় মহিলাসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে।

নিহতের স্বজনদের অভিযোগ, আবু তাহেরের লোকজন ভোর বেলায় ঘুমন্ত অবস্থায় তাদের বাড়ীঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করেছে। টেঁটা বল্লমসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ৩০/৩৫জন সন্ত্রাসী তাদের উপর হামলা করেছে। ওই সময় সন্ত্রাসীরা মোহাম্মদ হোসেনের বুকে টেঁটা দিয়ে আঘাত করলে ঘটনাস্থলে মোহাম্মদ হোসেন মারা যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত মোহাম্মদ হোসেনের লাশ উদ্ধার করেন। এ ঘটনায় এলাকার থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকায় পুরো এলাকা পুরুষ শূন্য হয়ে পড়েছে।

এ ঘটনায় নিহত মোহাম্মদ হোসেনের চাচাতো ভাই সাইফুল বাদী হয়ে ২৬ জনকে আসামি করে আজ বিকেলে লাকসাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

স্থানীয়রা জানান, ১৯৮৬ সালে ৩ একর ৫৭ শতক সম্পত্তি নিয়ে উপজেলার মুদাফরগঞ্জ দক্ষিন ইউপির ৮নং ওয়ার্ডের শ্রীয়াং গ্রামে আবু তাহের মরন ও মনির হোসেন মনুর মধ্যে বিরোধ চলে আসছে। ওই সম্পত্তি ঘিরে উভয় পক্ষের মধ্যে বিভিন্ন সময়ে রক্তক্ষয়ী সংঘর্ষে এ পর্যন্ত ৪ জন নিহত ও শতাধিক আহত হয়েছে এবং এ নিয়ে উভয় পক্ষের একাধিক মামলাও হয়েছে। কিছু মামলা উচ্চ আদালতে বিচারাধীন রয়েছে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার শহিদ উল্লাহ চৌধুরী বলেন, খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনা স্থলে যাই। তাদের এ সমস্যা দীর্ঘ দিনের। তাদের এই সম্পত্তি নিয়ে এ পর্যন্ত প্রায় অর্ধশতাধিক বার সমাধানের চেষ্টা করা হলেও তাদের বিরোধ সমাধান সম্ভব হয়নি। একাধিক হামলা-মামলা ও হতাহতের ঘটনাও ঘটেছে। ঘুমন্ত অবস্থায় মানুষের উপর আজকের এই হামলা পূর্ব পরিকল্পিত এবং দুঃখজনক।

এ ব্যাপারে লাকসাম থানার অফিসার ইনচার্জ মোঃ নিজাম উদ্দীন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এলাকার সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে নিহত মোহাম্মদ হোসেনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ওই এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রনের জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com