সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ১১:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

হবিগঞ্জ-২ : দুই ওসি’র প্রত্যাহার চেয়েছেন ঐক্যফ্রন্ট প্রার্থী

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ): বানিয়াচং-আজমিরীগঞ্জ (হবিগঞ্জ ২) নির্বাচনী আসনের জাতীয় ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের মনোনীত প্রার্থী মাওলানা আব্দুল বাছিত আজাদ বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ মোবারক ও আজমিরীঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হকের প্রত্যাহার চেয়েছেন।

সোমবার (২৪ ডিসেম্বর) সকাল দশ ঘটিকায় প্রার্থীর নিজ বাসভবনে বানিয়াচংয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের নিয়ে সাংবাদিক সম্মেলনে এ দাবি জানা নেতাকর্মীরা।

প্রার্থীর পক্ষে লিখিত বক্তব্য পেশ করেন বানিয়াচং উপজেলা বিএনপির আহবায়ক ও নির্বাচন পরিচালনা কমিটির আহবায় মুজিবুল হোসাইন মারুফ।

লিখিত বক্তব্যে জানানো হয়-নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই দলীয় নেতাকর্মীসহ ২০দলীয় জোটের নেতাকর্মীদের বিনা কারণে গ্রেফতার করছে পুলিশ। পরে তাদেরকে গায়েবি মামলা দিয়ে আদালতে প্রেরণ করা হচ্ছে। নির্বাচনী প্রচারণার দিন থেকে সম্পুর্ণ বেআইনি ভাবে দুই উপজেলার প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীদের আটক করা হয়েছে।

নেতাদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশী তল্লাশী,পরিবারের সদস্যদের সাথে পুলিশের দুর্ব্যবহার এবং এলাকায় ভীতি সঞ্চার সেই সাথে গ্রেফতারি ও অযথা হয়রানি করছে পুলিশ। বিভিন্ন এলাকায় ধানের শীষের পথসভায় ছিনিয়ে নেয়া হচ্ছে মাইক ভাংচুর করা হচ্ছে চেয়ার টেবিল।

এ সব ঘটনায় পুলিশ উপস্থিত থাকলেও নীরব দর্শকের ভুমিকা পালন করছে তারা । দলীয় নেতাদের ভুমিকা পালন করছেন দুই থানার ওসি।

নেতাকর্মীদের হুমকি দিচ্ছেন ধানের কোনো প্রচার-প্রচারণায় না যাওয়ার জন্য। মনে হচ্ছে আওয়ামী লীগ আমাদের প্রতিপক্ষ নয় পুলিশই আমাদের মূল প্রতিপক্ষ।

তাই সুষ্টু নির্বাচনের স্বার্থে এই দুই ওসির প্রত্যাহার দাবি করেছেন তারা। পাশাপাশি তাদের বিরুদ্ধে রিটাার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ ও দাখিল করা হয়েছে বলে সাংবাদিকদের জানানে হয়।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন-জাসাস কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক মোশাররফ আহমেদ ঠাকুর, বিএনপির যুগ্ম আহবায়ক ফরহাদ হোসেন বকুল, ওয়ারিশ উদ্দিন খান, উপজেলা জামায়াতের সেক্রেটারি তাসলিম আলম মাহদি,মাওলানা শফিকুর রহমান, মাওলানা আব্দুল জলিল ইউসুফি, লুৎফুর রহমানসহ ২০ দলীয় জোটের নেতৃবৃন্দ।

সাংবাদিক সম্মেলনে বানিয়াচংয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com