শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বাহুবলে জাতীয় পুষ্টি সেবা কার্যক্রমের আওতায় কর্মশালা অনুষ্ঠিত ফয়জাবাদ হাই স্কুলের সভাপতি সামিউল ইসলাম ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক

শিশুদের খেলার সঙ্গী প্রধানমন্ত্রী

তরফ নিউজ ডেস্ক: শিশুদের সঙ্গে বরাবরই আন্তরিক তিনি। এর আগেও দেখা গেছে, শিশুদের পেলেই তিনি খেলাধুলায় মাতেন। এবারও তার ব্যতিক্রম হয়নি। শিশুরা গণভবনের মাঠে খেলাধুলা করছে, প্রধানমন্ত্রী দেখছিলেন আর মুচকি হাসছিলেন। আবার তাদের সঙ্গে খুনসুটি করতেও দেখা গেছে শেখ হাসিনাকে। কখনো এক শিশুর দোলনা দুলিয়েছেন। কখনো রাইডে স্লিপ কেটে আসা শিশুকে আগলে নিয়েছেন বুকে। আবার কখনো রঙিন বল নিয়ে খেলতে থাকা শিশুদের সঙ্গে মেতেছেন খুনসুটিতে।

২০১৯ শিক্ষাবর্ষে বিভিন্ন স্তরের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যের পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রম অনুষ্ঠানে শিশুদের হাতে নতুন বই তুলে দেওয়ার পর বঙ্গবন্ধুকন্যাকে এভাবেই শিশুদের সঙ্গে মিশে যেতে দেখা যায়।

আজ সোমবার (২৪ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কাছে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের নতুন বই তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার। পরে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে বই উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষার্থীদের পড়াশোনায় যেন কোনো ব্যঘাত না হয় সেজন্যই নতুন বছরের শুরুতে তারা বই পেয়ে যাবে।’ পরে গণভবনের বাগানে ক্ষুদে শিক্ষাথীদের সঙ্গে আনন্দঘন সময় কাটান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সারাদেশে উৎসব উদযাপন করা হবে পহেলা জানুয়ারি। আগামী শিক্ষাবর্ষে প্রাক-প্রাথমিক থেকে মাধ্যমিক স্তর পর্যন্ত ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার ৮৬৫ শিক্ষার্থীকে দেয়া হবে ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২টি বই।

প্রধানমন্ত্রীর শিশুদের খেলার সঙ্গী হয়ে ওঠার এই মুহূর্তগুলো ক্যামেরাবন্দি হয়েছে ফটোসাংবাদিক ইয়াসিন কবির জয়ের। সেই ছবিগুলো এরইমধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com