শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

মৌলভীবাজারে জেলা প্রশাসনের বাজার তদারকি ও অভিযান

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে প্রশাসন বাজার তদারকি ও ভ্রাম্মমাণ আদালতের মতো অভিযান চালু রেখেছে। প্রায় প্রতিদিনই কোন না কোন এলাকায় চালানো হচ্ছে এসব অভিযান। মামলা ও অর্থদন্ড দেওয়া হচ্ছে অনিয়মকারিদের। শুধু দৃব্যমূল্য নয় অভিযানে দন্ডায়িত করা হচ্ছে, ট্রেড লাইসেন্সবিহীন ও মূল্যতালিকা না থাকা ব্যবসা প্রতিষ্টনের মালিকদেরও।

এই অভিযানের ফলে অসাধু ব্যবসায়ীদের ভীত কিছুটা হলেও নড়বড়ে হয়ে ওঠেছে। আর এসকল অভিযান শুধু জেলা শহরে নয়, জেলা প্রশাসকের নির্দেশে চলছে জেলার উপজেলা শহরগুলোতেও। আর বাজারে আসা সাধারণ ভুক্তভোগী ভোক্তারা নিয়মিত বাজার তদারকি করায় সাধুবাদ জানাচ্ছে। তারা চাচ্ছেন এমন অভিযান আর বাজার তদারকি যেন নিয়মিত চালু রাখা হয়।

তাই জেলা প্রশাসনের অভিযানের ধারাবাহিকতায় মঙ্গলবার (২২সেপ্টেম্বর) বিকেলে মৌলভীবাজারের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, মৌলভীবাজার জনাব মীর নাহিদ আহসান এর নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সার্বিক তত্ত্বাবধানে বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত টানা অভিযানে মৌলভীবাজার শহর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

এ সময় অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রন আইন ১৯৫৬, ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর আওতায় ৬টি পৃথক মামলায় মোট ৪ হাজার টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা রহমান ও শামীমা আফরোজ মারলিজ। এসময় স্থানীয় পুলিশ অভিযানে সহযোগীতা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com