শুক্রবার, ১১ অক্টোবর ২০২৪, ০২:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

বাহুবলে মিলাদ গাজী এমপি’র প্রচেষ্টায় দু্ই গ্রামের দীর্ঘদিনের বিরোধ নিস্পত্তি

নিজস্ব প্রতিনিধি : হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ (মিলাদ গাজী)‘র প্রচেষ্টায় অবশেষে বাহুবল উপজেলার অলুয়া ও ভেড়াখাল গ্রামের দীর্ঘদিনের বিরোধ নিম্পত্তি হয়েছে। এ উপলক্ষে শনিবার (১০ অক্টোবর) সকালে অলুয়া চৌমুহনীতে এক সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়।

গাজী মোহাম্মদ শাহনওয়াজ (মিলাদ গাজী) এমপি‘র সভাপতিত্বে ও পুটিজুরী ইউনিয়নের চেয়ারম্যান শামছুদ্দিন তারা মিয়ার পরিচালায় অনুষ্ঠিত সভায় সালিশ বিচারক হিসেবে বক্তব্য রাখেন বাহুবল উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান, ভাইস চেয়ারম্যান মোঃ ইয়াকুত আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির চৌধুরী, জেলা তাঁতী লীগের সভাপতি ও পুটিজুরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মুদ্দত আলী, বিশিষ্ট সালিশ বিচারক মাওলানা আব্দুল বারী আনসারী, সাতকাপন ইউনিয়নের চেয়ারম্যান শাহ আব্দাল মিয়া, সাবেক চেয়ারম্যান আব্দুর রেজ্জাক, বাহুবল উপজেলা আওয়ামীলীগের সদস্য আয়াত আলী, আব্দুল জব্বার মেম্বার, আজম উদ্দিন মেম্বার, সঞ্জব আলী, লাল মিয়া, আব্দুল মতিন প্রমুখ।

সভায় এলাকার শান্তিশৃংখলা বজায় রাখেত উভয় পক্ষকে মিলিয়ে দেয়া হয়। এ সময় উভয় পক্ষ আর কোন ধরণের দাঙ্গা হাঙ্গামায় জড়াবেন না বলে এমপি সাহেবের কাছে অঙ্গিকারাবদ্ধ হন। উল্লেখ্য, বিগত ৫ মাস পূর্বে গরুর ধান খাওয়াকে কেন্দ্র করে বাহুবল উপজেলার অলুয়া ও ভেড়াখাল গ্রামবাসীর মধ্য এক রক্তক্ষয়ি সংঘর্ষ বাধে। ৪ ঘন্টাব্যাপী চলা এ সংঘর্ষে উভয় পক্ষের শতাধিক লোক গুরুতর আহত হয়। ধাওয়া পাল্টা ধাওয়া ও বাড়িঘরে হামলার ফলে উভয় পক্ষের সম্পদের ব্যাপক ক্ষতি সাধিত হয়। খবর পেয়ে সংঘর্ষ থামাতে গেলে এলাকাবাসীর আক্রমনে বেশ কিছু সংখ্যক পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ বাদী হয়ে দুই গ্রামবাসীকে আসামী করে মামলা দায়ের করে। এ নিয়ে এলাকায় আতংক বিরাজ করতে থাকে। বিষয়টি নিস্পত্তি করতে বাহুবলের সালিশ বিচারকগণ ও রাজনৈতিক ব্যক্তিবর্গ একাধিকবার চেষ্টা চালিও ব্যর্থ হন। পরে গাজী মোহাম্মদ শাহনওয়াদ মিলাদ গাজী এমপি বিরোধ নিস্পত্তির উদ্যোগ নিলে উভয় পক্ষ মেনে নেয়। এরই প্রেক্ষিতে গতকাল দীর্ঘদিন ধরে চলতে থাকা দুই গ্রামবাসীর বিরোধ নিস্পত্তি হল।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com