সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০১ পূর্বাহ্ন

ইতিহাসের সর্বোচ্চ গোলের মালিক এখন শুধুই রোনালদো

তরফ স্পোর্টস ডেস্ক : ক্লাব ও জাতীয় দল মিলে ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ডটি ছুঁয়েছিলেন ১০ দিন আগে। দুই ম্যাচ পর সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের সবচেয়ে ঝলমলে রেকর্ডটি নিজের করে নিলেন ক্রিস্তিয়ানো রোনালদো।

মাপেই স্টেডিয়ামে ইতালিয়ান সুপার কাপে বুধবার রাতে নাপোলিকে ২-০ ব্যবধানে হারিয়ে শিরোপা উল্লাস করে ইউভেন্তুস। আর দলের প্রথম গোলটি করে রেকর্ডটির মালিক বনে যান রোনালদো।

ম্যাচের ৬৪তম মিনিটে ফেদেরিকো বের্নারদেস্কির কর্নারে বল নাপোলির ডিফেন্ডার বাকাইয়োর গায়ে লেগে গোলমুখে পেয়ে যান অরক্ষিত রোনালদো। অনায়াসে জাল খুঁজে নেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

ক্যারিয়ারে পর্তুগিজ তারকার মোট গোল হলো ৭৬০টি। গত ১০ জানুয়ারি সেরি আয় সাস্সুয়োলোর বিপক্ষে জালে বল পাঠিয়ে ইয়োসেপ বিকানের ৭৫৯ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন রোনালদো।

রেকর্ডটি নিয়ে অবশ্য কিছুটা বিতর্কও আছে। অস্ট্রিয়া ও সেই সময়ের চেকোস্লোভাকিয়ার স্ট্রাইকার বিকান মাঠ মাতিয়েছেন ১৯৩০ ও ৪০’ এর দশকে। সে সময়ে বর্তমানের মতো এতটা নিখুঁতভাবে পরিসংখ্যান রাখা হতো না। তবে ডেইলি মেইলসহ বেশ কিছু পত্রিকায় প্রতিযোগিতামূলক ম্যাচে বিকানের গোল দেওয়া আছে ৭৫৯টি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com