বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

কৃষকের ক্ষেতের পাকা ধান কেটে দিল একঝাঁক স্বেচ্ছাসেবী

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: হাওর জুড়ে সোনালী পাকা ধানের সমাহার, অধিকাংশ ধানই পাকা-আধপাকা । করোনাকালীন সময়ে বোরো ধানের অনেকটা ফলন ভালই হয়েছে। ফলন ভালো হওয়ায় কৃষকরা খুশি। কিন্তু হঠাৎ করে আবহাওয়া অধিদপ্তর জানায়, সিলেট অঞ্চলে চলতি সপ্তাহে ভারী বৃষ্টিপাত ও আকস্মিক বন্যার সম্ভাবনা রয়েছে।

এ খবরে পাওয়া মাত্র শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে সারা উপজেলায় কৃষকদের জানিয়ে দেওয়া হয়, দূর্যোগ থেকে পাকা ধান বাচাঁতে যত দ্রুত সম্ভব ধান কেটে ঘরে তোলার। আচমকা এ খবরে কৃষকদের কপালে দূশ্চিন্তার ভাঁজ পড়ে। তবে শ্রীমঙ্গলের কৃষকদের কথা ভেবে উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, বুধবার রাতেই উনার অফিসিয়াল ফেইজবুক আইডিতে ঘোষণা দেন, আকস্মিক দূর্যোগ থেকে কৃষকদের পাকা ধান বাচাঁতে সেচ্ছাসেবক চাই। উনার এমন আহ্বানে সারা দিয়ে সেচ্ছাসেবী সংগঠন ও এক ঝাঁক সেচ্ছাসেবক ধান কাটায় সহযোতিা করতে বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকাল ৯টায় জড়ো হন। এর পর হাইল হাওরের বাইক্কাবিল এলাকায় উৎসব আমেজে শুরু হয় ধান কাটা।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম নিজে ধান কেটে এ উৎসবের উদ্ধোধন করেন। এসময় উপজেলা কৃষি অফিসার নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি উপস্থিত ছিলেন। ঝড়, বৃষ্টি আর বন্যার কবল থেকে কৃষকের কষ্টের ফসল বাঁচাতে উপজেলা করোনা সুরক্ষা এলার্ট সদস্য ও শ্রীমঙ্গল ছাত্রলীগের নেতাকর্মী ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের সেচ্ছাসেবীরা স্বতস্ফুর্ত ভাবে অংশ নেয়। উপজেলা প্রশাসনের এমন উদ্যোগে খুশি হয়েছে সাধারণ কৃষকরা। কৃষকদের কথা ভেবে তড়িৎ এমন উদ্যোগ নেওয়ায় ইউএনও নজরুল ইসলামকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন কৃষকরা ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com