মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৮:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

টাইগারদের ব্যাটিং কোচ প্রিন্স, স্পিন কোচ হেরাথ

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন অ্যাশওয়েল প্রিন্স। ইংলিশ কোচ জন লুইসের স্থলাভিষিক্ত হয়েছেন দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান। একইসঙ্গে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন রঙ্গনা হেরাথ।

শুধুমাত্র জিম্বাবুয়ে সফরের জন্য ব্যাটিং কোচ হিসেবে প্রিন্সকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন জিম্বাবুয়ে সিরিজ থেকেই বাংলাদেশ দলের সঙ্গে কাজ শুরু করবেন হেরাথ। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টাইগারদের সঙ্গে থাকবেন হেরাথ।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকফ্রেঞ্জিকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

ব্যাটসম্যান হিসেবে অভিজ্ঞ হলেও কোচিংয়ে খুব বেশি অভিজ্ঞতা নেই প্রিন্সের। এর আগে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। এ ছাড়া প্রোটিয়া ‘এ’ দলের খণ্ডকালীন হেড কোচও ছিলেন সাবেক এই ব্যাটসম্যান। গেল বছরের আগস্টে বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন নেইল ম্যাকেঞ্জি। এরপর তার বদলি হিসেবে নিউজিল্যান্ডের ক্রেইগ ম্যাকমিলানকে দায়িত্ব দিয়েছিল বিসিবি। কিন্তু পারিবারিক কারণে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেয়ার আগেই চাকরি ছেড়েছিলেন কিউইদের সাবেক এই ব্যাটিং কোচ। এরপর চলতি বছরের জানুয়ারিতে তামিম ইকবাল-মুশফিকুর রহিমদের দায়িত্ব নিয়েছিলেন লুইস। ইতোমধ্যে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার সিরিজে ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন তিনি। এ ছাড়া শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড সফরেও বাংলাদেশের ব্যাটসম্যানদের নিয়ে কাজ করেছেন লুইস। তবে জিম্বাবুয়ে সিরিজের আগে তাকে সরিয়ে প্রিন্সকে বেছে নিয়েছে বিসিবি। প্রোটিয়াদের হয়ে দুটি টেস্টে অধিনায়কত্বও করেছেন প্রিন্স।

ড্যানিয়েল ভেটরির সঙ্গে বাংলাদেশের চুক্তি শেষ হওয়ার পরই শোনা যাচ্ছিলো হেরাথের নাম। বিসিবির সঙ্গে এই লঙ্কান কিংবদন্তি স্পিনারের কয়েক দফায় বৈঠক হয়েছে। অবশেষে তাঁ সঙ্গে চুক্তি চূড়ান্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কদিন আগেই লঙ্কান সংবাদমাধ্যম আইল্যান্ড ক্রিকেট জানিয়েছে, হেরাথ পারিশ্রমিক হিসেবে দৈনিক ১ হাজার ৫০০ ডলার দাবি করেছিলেন। তার শর্ত ছিল তিনি বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে বছরে ১২০ দিন কাজ করবেন। তবে তাঁর সঙ্গে এবার বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছে বিসিবি।

সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন বোলিং কোচ হিসেবে অন্তর্বর্তীকালের জন্য কাজ করছেন সোহেল ইসলাম।এবার দীর্ঘ মেয়াদে হেরাথকে নিয়োগ দিয়েছে বিসিবি। ভেটরির আগে বাংলাদেশের স্পিন বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন সাকলাইন মুস্তাক ও সুনীল জোশি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com