মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

করোনাভাইরাস: আজ ১৩২ জনের মৃত্যু, শনাক্তের হার ২৮.২৭

তরফ নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ১৩২ জন মারা গেছেন। এ নিয়ে মোট মারা গেছেন ১৪ হাজার ৭৭৮ জন। গতকাল একদিনে সর্বোচ্চ ১৪৩ জন মারা গিয়েছিল।

এ ছাড়াও একই সময়ে আরও আট হাজার ৪৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন নয় লাখ ৩০ হাজার ৪২ জন।

আজ শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ৩০ হাজার ১২টি নমুনা পরীক্ষা করে আরও আট হাজার ৪৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ২৭ শতাংশ। এর আগে গতকাল শনাক্তের হার ছিল ২৫ দশমিক ৯০ শতাংশ ও গত পরশু ছিল ২৫ দশমিক ১৩ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৫০৯ জন। মোট সুস্থ হয়েছেন আট লাখ ২৫ হাজার ৪২২ জন।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৩২ জনের মধ্যে ৮১ জন পুরুষ ও ৫১ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে, ১৪ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ২০ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ৩০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৬৭ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৭৫ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com