শুক্রবার, ১৪ জুন ২০২৪, ১১:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বাহুবলে জাতীয় পুষ্টি সেবা কার্যক্রমের আওতায় কর্মশালা অনুষ্ঠিত ফয়জাবাদ হাই স্কুলের সভাপতি সামিউল ইসলাম ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক

কালাপুর ইউপি কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময়

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা : স্থানীয় সরকার খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির  লক্ষ্যে শ্রীমঙ্গল উপজেলার ৫ নং কালাপুর ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষেনর সাথে সনাকের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (১৬জানুয়ারী) দুপুরে চেয়ারম্যানের কক্ষে সচেতন নাগরিক কমিটি (সনাক), শ্রীমঙ্গলের উদ্যোগে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহায়তায় মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন পরিষদের চেয়ারম্যান মো. মুজিবুর রহমান মজুল।

সভায় প্রারম্ভিক বক্তব্যে সনাকের স্থানীয় সরকার খাতের তথা ৫ নং কালাপুর ইউনিয়ন পরিষদ বিভিন্ন কর্মসূচির ব্যাখ্যা করেন সনাক সভাপতি সৈয়দ নেসার আহমদ এবং সহ সভাপতি দ্বীপেন্দ্র ভট্টাচার্য।

অত:পর এজেন্ডা ভিত্তিক আলোচনায়  ইউনিয়ন পরিষদের ওয়েব সাইট আপডেট করা সংক্রান্ত, ভিজিডি’র সুষম বন্টন এবং মনিটরিং সংক্রান্ত, কালাপুর পরিষদ কর্তৃক পাবলিক টয়লেট নির্মান এবং চালুরকরণ প্রসঙ্গে, ভিজিএফ বিতরনের সময় আইডি কার্ড এর ব্যবহার সংক্রান্ত, স্ট্যান্ডিং কমিটির নিয়মিত সভা করা সংক্রান্ত, সামাজিক উন্নয়ন, সমাজকল্যাণ ও জনস্বাস্থ্য বিষয়ক কর্মকান্ড ও নারীর অভিগম্যতা বিষয়ক:  (রাস্তাঘাট, ড্রেন কালভার্ট, পানির ব্যবস্থা, বাল্যবিবাহ, যৌতুক, নারী ও শিশু নির্যাতন রোধ, ইত্যাদি) ইউনিয়ন পরিষদ কর্তৃক ওর্য়াড সভা আয়োজন করা প্রসঙ্গে এবং জেন্ডার বান্ধব/জেন্ডার সম্পর্কিত ইস্যু ইত্যাদি বিষয় আলোচনা হয়।

টিআইবি’র এরিয়া ম্যানেজার পারভেজ কৈরী’র সঞ্চালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, পরিষদের সচিব শ্যামল পাল, সনাক সদস্য জহর তরফদার, স্বজন সমন্বয়ক এস.এ হামিদ, স্বজন সদস্য পরিমল সিং বাড়াইক।

এছাড়াও সনাক শ্রীমঙ্গল এর ইয়েস সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন। সনাকের পক্ষ থেকে পরিষদের বিভিন্ন কাজে সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com