শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:৩৫ অপরাহ্ন

নারী চা শ্রমিকের জীবনের মূল্য সোয়া লাখ টাকা!

কুলাউড়া (মৌলভীবাজার) সংবাদদাতা : মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের কালিটি চা বাগানে পিকআপভ্যানের চাকায় পিষ্ট হয়ে লছমনিয়া রবি দাস (৪৫) নামে এক নারী চা শ্রমিক মারা গেছেন।

বৃহস্পতিবার এ ঘটনার পর স্থানীয় ২ চেয়ারম্যানের নেতৃত্বে ১ লাখ ২৫ হাজার টাকা প্রদানের মাধ্যমে বিষয়টি আপস নিষ্পত্তি করা হয়। এ নিয়ে চা শ্রমিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয় লোকজন জানান, সকাল আনুমানিক ৯টায় কালিটি চা বাগানের নতুন লাইন এলাকায় ইটবোঝাই দ্রুতগামী একটি পিকআপভ্যান লছমনিয়া রবি দাসকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার পর বাগানের বিক্ষুব্ধ শ্রমিকরা উত্তেজিত হয়।

পিকআপভ্যানের মালিক খবর পেয়ে কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান এমএ রহমান আতিক ও কুলাউড়া সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. শাহজাহান বিষয়টি আপস নিষ্পত্তির উদ্যোগ নেন। পিকআপভ্যানের মালিক কাজল মিয়াকে নিহতের পরিবারকে ১ লাখ ২৫ হাজার টাকা প্রদানের সিদ্ধান্ত হয়।

আপোস নিষ্পত্তির বিষয়টি স্বীকার করে কর্মধা ইউনিয়নের চেয়ারম্যান এমএ রহমান আতিক জানান, পিকআপভ্যানের মালিক কাজল মিয়া নিহতের পরিবারকে ১ লাখ ২৫ হাজার টাকা দেবেন। নিহত লছমনিয়া রবি দাসের স্বামী সন্তান না থাকায় সেই টাকায় বাগান পঞ্চায়েত নিহতের শেষকৃত্যে ও বাগানে একটি মন্দির নির্মাণকাজে ব্যয় করা হবে। আর কোনো অভিযোগ না থাকায় থানা পুলিশকে অবগত করে লাশের সৎকারের সিদ্ধান্ত হয়।

কুলাউড়া থানার ওসি মো. শামীম মুসা জানান, বাগানের লোকজন কোনো অভিযোগ করবে না। লাশের ময়নাতদন্তও করতে দেয়নি। বাগান পঞ্চায়েতের সিদ্ধান্ত মোতাবেক বিষয়টি আপস নিষ্পত্তি হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com