শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৬ অপরাহ্ন

সারাদেশে করোনায় আরও ২৩৭ জনের মৃত্যু

তরফ নিউজ ডেস্ক: সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২৩৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৩৯৮ জনে।

এ সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ৪২০ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ লাখ ৮৬ হাজার ৭৪২ জনে।

বুধবার (১১ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে, মঙ্গলবার ২৬৪, সোমবার ২৪৫, রোববার ২৪১, শনিবার ২৬১, শুক্রবার ২৪৮, বৃহস্পতিবার ২৬৪ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এ দিন মৃত্যু হয় ২০১ জনের। এরপর থেকে প্রায় প্রতিদিনই করোনায় দুই শতাধিক মানুষের মৃত্যু হচ্ছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৪ হাজার ৮টি। আর দেশের মোট ৭০৮টি ল্যাবে অ্যান্টিজেন টেস্টসহ ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৪ হাজার ৪৩০টি। এর মধ্যে ১০ হাজার ৪২০ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। যেখানে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩.৪৫ শতাংশ। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮২ লাখ ৫৬ হাজার ৪৭১টি। এ পর্যন্ত পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬.৮০ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সবোর্চ্চ ১০৫ জন, চট্টগ্রাম বিভাগে ৫৪ জন ও সিলেট বিভাগে ২৩ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩৭ জনের মধ্যে ১৩৪ জন পুরুষ ও ১০৩ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৬৯ শতাংশ। এ পর্যন্ত মৃত্যুবরণ করা ২৩ হাজার ৩৯৮ জনের মধ্যে ১৫ হাজার ৫১৮ জন পুরুষ ও ৭,৮৮০ জন নারী। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরো ১৩ হাজার ৩১৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ শতাংশ। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়ালো ১২ লাখ ৪৮ হাজার ৭৫ জন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com