শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

শ্রীমঙ্গলে গরু চোরদের পুনর্বাসনের উদ্যোগ

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শুধু মাত্র কালাপুর ইউনিয়নে বিভিন্ন গ্রাম থেকে চলতি বছরে প্রায় ৫০টি গরু চুরি হয়। স্থানীয় কৃষকরা এই গরু চোরদের কাছে অসহায় হয়ে পড়েছেন। গেল কয়েক দিনে বিভিন্ন এলাকা থেকে কৃষকদের ৬টি গরু চুরি করে নিয়ে যায় চোরের দল। এমন অবস্থায় গরু চুরি রোখতে গ্রামবাসীদের নিয়ে বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক মুছাব্বির আল মাসুদ ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। তিনি গরু চোরদের চিহৃত করে তাদের পুনর্বাসন করার উদ্যোগ নিয়েছেন। প্রাথমিক ভাবে গরু চোরদের পুনর্বাসনের জন্য মুছাব্বির আল মাসুদ তার ব্যক্তিগত ফান্ড থেকে ৫ লক্ষ টাকা অনুদান দেবেন বলে ঘোষণা দেন।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) বিকেলে স্থানীয় কাকিয়া বাজারে এলাকাবাসীদের নিয়ে অনুষ্টিত হয় এ বিষয়ে করনীয় ও মতবিনিময় সভা। সভায় মুছাব্বির আল মাসুদ বলেন, আগামী ১৫দিনের মধ্যে গরু চোরদের চিহিৃত করে তাদের নিয়ে আলোচনায় বসবেন।

তিনি বলেন সমাজ ব্যবস্থা পাল্টাতে এলাকার সকলকে এগিয়ে আসতে হবে। এজন্য সকলকে নিয়ে প্রতিটি এলাকায় সচেতনতামূলক সভার আয়োজন করা হবে। চোর চিহ্নিত করার পাশাপাশি চোরদের পূনর্বাসন করার খবর পৌঁছে দিতে হবে। তারা যদি এ পেশা ছেড়ে দিয়ে আমাদের কাছে আসে, আমরা তাদের পুনর্বাসনের সব ধরণের ব্যবস্থা করব।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কালাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতলিব। এসময় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ উপরু মিয়া, মো. ফজলুর রহমান ফজলু, কালাপুর ইউপি সদস্য মুকিত মিয়া, মো. কদর আলী, তুহিন চৌধুরী, মো. কাজল মিয়া ও ফজলু নূর ভূইয়া প্রমূখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com