শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

কানাইঘাটে বিজিবি-চোরাকারবারি সংঘর্ষে কিশোর নিহত

তরফ নিউজ ডেস্ক: সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের সুনাতনপুঞ্জি গ্রামে চোরাকারবারিদের সাথে বিজিবি’র সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের সময় বিজিবির গুলিতে সিরাজ উদ্দিন (১২) নামের এক কিশোর নিহত হয়েছে। সোমবার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। সিরাজ উদ্দিন ওই গ্রামের আব্দুল মুতলিবের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যা ৭টার দিকে সুরইঘাট বিজিবি ক্যাম্পের একদল জোয়ান সীমান্তবর্তী সুনাতনপুঞ্জি গ্রামের আজিদ আহমদের বাড়ির পার্শ্বস্থ এলাকায় ভারত থেকে চোরকারবারিদের আনা বেশ কয়েক কার্টন বিদেশী ব্র্যান্ডের সিগারেট জব্দ করেন। এসময় চোরকারবারিরা সিগারেট ছিনিয়ে নিতে বিজিবির ওপর হামলা চালালে আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরা গুলি ছুড়েন। এতে গুলিবিদ্ধ হয় সিরাজ উদ্দিন। তাকে উদ্ধার করে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। চোরাকারবারিদের হামলায় বিজিবির ৩ সদস্য আহত হয়েছেন।

এদিকে খবর পেয়ে কানাইঘাট থানা পুলিশ হাসপাতালে গিয়ে নিহতের লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করেছে। পুলিশ জানায়, সিরাজের মাথার ডান পাশের পিছন দিকে গুলি বিদ্ধ হয়ে সামনে চোখ ফুঁড়ে বেরিয়ে যায়।

সিরাজের বাবা আব্দুল মুতলিব স্থানীয় সাংবাদিকদের জানান, সোমবার আছরের পরে সিরাজকে স্থানীয় সুরইঘাট বাজারে খরচাপাতি কেনার জন্য পাঠান। সন্ধ্যার পরে তিনি বিজিবির গুলিতে তার ছেলের মৃত্যুর খবর পান। ঘটনাস্থলে গিয়ে তার ছেলের লাশ পড়ে থাকতে দেখেন।

সুরইঘাট বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার সুরত আলী জানান, চোরাকারবারিরা ভারত থেকে বিদেশী সিগারেটের চালান নিয়ে আসার খবর পেয়ে বিজিবি অভিযান চালিয়ে সিগারেট জব্দ করে। চোরাকারবারিরা সিগারেট ছিনিয়ে নেয়ার চেষ্টা করে বিজিবির ওপর দেশীয় অস্ত্র ও ইটপাটকেল দিয়ে হামলা চালায়। আত্মরক্ষার্থে বিজিবি গুলি ছুড়লে সিরাজ উদ্দিন গুলিবিদ্ধ হয়।

এসময় চোরাকারবারিদের হামলায় বিজিবির এসিপি সাইদ, নায়েক ইমাম, নায়েক নুর নবী আহত হয়েছেন। আহত ২ বিজিবি সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও নায়েক নুর নবীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বলেন, ‘বিজিবি ও চোরাকারবারিদের মধ্যে সৃষ্ট ঘটনায় গুলিবিদ্ধ হয়ে সিরাজ উদ্দিন নামে এক কিশোরের মৃত্যুর হয়েছে বলে নিশ্চিত হয়েছি। বিষয়টি নিয়ে সিলেটের ঊর্ধতন কর্মকর্তা ও বিজিবির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে কথা বলেছি। ঘটনার তদন্তের কাজ চলছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com