বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

কানাইঘাটে বিজিবি-চোরাকারবারি সংঘর্ষে কিশোর নিহত

তরফ নিউজ ডেস্ক: সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্তবর্তী লক্ষীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের সুনাতনপুঞ্জি গ্রামে চোরাকারবারিদের সাথে বিজিবি’র সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের সময় বিজিবির গুলিতে সিরাজ উদ্দিন (১২) নামের এক কিশোর নিহত হয়েছে। সোমবার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। সিরাজ উদ্দিন ওই গ্রামের আব্দুল মুতলিবের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার সন্ধ্যা ৭টার দিকে সুরইঘাট বিজিবি ক্যাম্পের একদল জোয়ান সীমান্তবর্তী সুনাতনপুঞ্জি গ্রামের আজিদ আহমদের বাড়ির পার্শ্বস্থ এলাকায় ভারত থেকে চোরকারবারিদের আনা বেশ কয়েক কার্টন বিদেশী ব্র্যান্ডের সিগারেট জব্দ করেন। এসময় চোরকারবারিরা সিগারেট ছিনিয়ে নিতে বিজিবির ওপর হামলা চালালে আত্মরক্ষার্থে বিজিবি সদস্যরা গুলি ছুড়েন। এতে গুলিবিদ্ধ হয় সিরাজ উদ্দিন। তাকে উদ্ধার করে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। চোরাকারবারিদের হামলায় বিজিবির ৩ সদস্য আহত হয়েছেন।

এদিকে খবর পেয়ে কানাইঘাট থানা পুলিশ হাসপাতালে গিয়ে নিহতের লাশের সুরতহাল রিপোর্ট তৈরী করেছে। পুলিশ জানায়, সিরাজের মাথার ডান পাশের পিছন দিকে গুলি বিদ্ধ হয়ে সামনে চোখ ফুঁড়ে বেরিয়ে যায়।

সিরাজের বাবা আব্দুল মুতলিব স্থানীয় সাংবাদিকদের জানান, সোমবার আছরের পরে সিরাজকে স্থানীয় সুরইঘাট বাজারে খরচাপাতি কেনার জন্য পাঠান। সন্ধ্যার পরে তিনি বিজিবির গুলিতে তার ছেলের মৃত্যুর খবর পান। ঘটনাস্থলে গিয়ে তার ছেলের লাশ পড়ে থাকতে দেখেন।

সুরইঘাট বিজিবি ক্যাম্পের কমান্ডার সুবেদার সুরত আলী জানান, চোরাকারবারিরা ভারত থেকে বিদেশী সিগারেটের চালান নিয়ে আসার খবর পেয়ে বিজিবি অভিযান চালিয়ে সিগারেট জব্দ করে। চোরাকারবারিরা সিগারেট ছিনিয়ে নেয়ার চেষ্টা করে বিজিবির ওপর দেশীয় অস্ত্র ও ইটপাটকেল দিয়ে হামলা চালায়। আত্মরক্ষার্থে বিজিবি গুলি ছুড়লে সিরাজ উদ্দিন গুলিবিদ্ধ হয়।

এসময় চোরাকারবারিদের হামলায় বিজিবির এসিপি সাইদ, নায়েক ইমাম, নায়েক নুর নবী আহত হয়েছেন। আহত ২ বিজিবি সদস্যকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও নায়েক নুর নবীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বলেন, ‘বিজিবি ও চোরাকারবারিদের মধ্যে সৃষ্ট ঘটনায় গুলিবিদ্ধ হয়ে সিরাজ উদ্দিন নামে এক কিশোরের মৃত্যুর হয়েছে বলে নিশ্চিত হয়েছি। বিষয়টি নিয়ে সিলেটের ঊর্ধতন কর্মকর্তা ও বিজিবির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সাথে কথা বলেছি। ঘটনার তদন্তের কাজ চলছে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com