রবিবার, ২৬ মে ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

চাকরির বয়স বাড়াতে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’র ২রা ফেব্রুয়ারী কর্মসূচী

চাকরির বয়স বাড়ানোর দাবিতে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’ এর আন্দোলন। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক : সরকারি ও বেসরকারী সকল চাকরিতে আবেদনের বয়সসীমা ন্যূনতম ৩৫ বছর বা তার বেশী নির্ধারণ করে দ্রুতই এর প্রজ্ঞাপনের দাবিতে ফের মাঠে নামছে ছাত্রছাত্রীদের গড়ে উঠা দাবি আদায়ি সংগঠন ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’।

আগামী ২রা ফেব্রুয়ারী (শনিবার) ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জেলার ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে তারা সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে এক ব্যতিক্রমধর্মী কর্মসূচী নিয়ে সমবেত হবে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সংগঠনের সভাপতি মোঃ ইমতিয়াজ হোসেন।

এ সময় সাধারণ সম্পাদক এম এ আলী বলেন, বিগত প্রায় সাত বছর থেকে চলমান আন্দোলনে তারা শুধু মিথ্যে আশার বাণীই শুনে আসছেন।

তাছাড়া ক্ষমতাসীন সরকারও এবারের নির্বাচনী ইশতেহারে বয়স বাড়ানোর প্রতিশ্রুতি রেখেছে। অন্যদিকে আমাদের বয়সও দিন দিন বেড়ে যাচ্ছে।

তাই ইশতেহারে রাখা প্রতিশ্রুতি পূরণ পূর্বক দ্রুতই আমরা চাকরির বয়স কমপক্ষে ৩৫ বছর বা তার বেশির বাস্তবায়ন চাই। অন্যথায় ২রা ফেব্রুয়ারী’র পর সারাদেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে এক যোগে নানা রকম কর্মসূচী পালন করা হবে। তখন ওই সব কর্মসূচীতে শুধু ছাত্র-ছাত্রী বা চাকরিপ্রার্থী নয় বরং অনেকের পিতা-মাতা ও অন্যান্য অভিভাবকরাও উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, বর্তমান সরকারের প্রথম সংসদ অধিবেশন শুরু হবে আগামী ৩০ জানুয়ারী থেকে। আর এই প্রথম সংসদেই চাকরিতে প্রবেশনারি ক্ষেত্রে একটি যৌক্তিক বয়সসীমা বাড়ানোর ব্যাপারে খোলামেলা আলোচনা হবে বলে সংবাদ মাধ্যমে নিশ্চিত করেছেন সদ্য নিয়োগপ্রাপ্ত মাননীয় জনপ্রশাসন প্রতিমন্ত্রী জনাব ফরহাদ হোসেন। উক্ত সংগঠনটি আগামী ৩০ জানুয়ারী’র আগেই ৩০০ জন সাংসদকে ৩৫-এর ইতিহাস ও যৌক্তিকতা সম্বলিত চিঠি দিবে যাতে তাঁরা স্পষ্ট ও সুন্দরভাবে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাব আকারে উত্তাপন করতে পারেন।

প্রসঙ্গত, সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর দাবিতে ২০১২ সাল থেকে ছাত্র-ছাত্রী ও চাকরিপ্রার্থীদের একটা বিশাল অংশ শান্তিপূর্ণ ও অহিংস পদ্ধতিতে আন্দোলন করে আসছে। আর বর্তমানে এটি একটি জাতীয় দাবিতে পরিণত হয়েছে। তবে এই যৌক্তিক আন্দোলন এখনও সফলতার মুখ দেখেনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com