বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

সুন্দর বাংলাদেশ গড়তে অফিসের কর্তাদের দুর্নীতিমুক্ত থাকার আহ্বান এলজিআরডি মন্ত্রীর

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা : সুন্দর বাংলাদেশ গড়তে অফিসের বড় কর্তাদের দুর্নীতি মুক্ত থাকার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মোঃ তাজুল ইসলাম।

আজ বৃহস্পতিবার কুমিল্লায় বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে (বার্ড) প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা পৌঁছে দেয়ার কর্মপন্থা কর্মশালায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দরিদ্র ও দূষণমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে হবে। তা নাহলে সমুদ্রের মধ্যে বালু দিয়ে ঘিরে নিজেকে আমি নিরাপদ রাখতে পারবো না। দারিদ্রতা আমাদের চলে যাবে হয়তো ইনশাআল্লাহ। কিন্তু সেটা পরিকল্পিত ভাবে গেলে আমরা সেটার ভালো ফল উপভোগ করতে পারবো। এই দেশটাকে ঠিক রাখতে পারলে সবাই ভালো থাকতে পারবো। আর যদি না পারি আমি একা ভালো থাকার কোন স্বার্থকতা নেই।

এ সময় বড় কর্তাদের দুর্নীতি মুক্ত থাকার আহবান জানান মন্ত্রী। বলেন, প্রকৃতির নিয়ম অনুসারে পানি সবসময় উপর থেকে নিচে নামে, নিচ থেকে উপরে উঠে না। বড়রা দুর্নীতি না করলে ছোটরাও করতে পারবে না।

তিনি আরও বলেন, একসময় আমাদের দেশে খাদ্য ঘাটতি ছিল। বর্তমানে আমরা খাদ্য সয়ংসম্পূর্ণ জাতি। খাদ্য উন্নয়নে আমাদের যথেষ্ট সম্ভাবনা রয়েছে। গরিব ও দারিদ্র মানুষগুলোকে আধুনিক নগরায়নের মাধ্যমে দারিদ্রমুক্ত করতে হবে। বাংলাদেশকে একটি সুন্দর দেশে রূপান্তর করতে হলে আমাদেরকে সুন্দর মানুষ হতে হবে।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) এর মহাপরিচালক ড. এম মিজানুর রহমান, যুগ্ম পরিচালক আবদুল কাদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com