বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

জাতীয় গ্রিডে যোগ হলো আরো ১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ

তরফ নিউজ ডেস্ক : ১ হাজার ৬২ মেগাওয়াট উৎপাদন ক্ষমতার নতুন ৬টি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (০৬ ফেব্রুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তের এ ছয়টি বিদ্যুৎকেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

ক্যাপটিভ ও নবায়নযোগ্য জ্বালানিসহ বর্তমানে দেশের বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা ২০ হাজার ৮৫৪ মেগাওয়াট। নতুন ৬টি বিদ্যুৎকেন্দ্র স্থাপন করায় জাতীয় গ্রিডে যোগ হলো ১ হাজার ৬২ মেগাওয়াট।

নবনির্মিত এসব বিদ্যুৎকেন্দ্রের মধ্যে রয়েছে—ভোলা ২২৫ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎকেন্দ্র, চাঁদপুর ২০০, আশুগঞ্জ ১৫০, রুপসা ১০৫, সিরাজগঞ্জ ২৮২ এবং জুলদা, চট্টগ্রাম ১০০ মেগাওয়াট  বিদ্যুৎকেন্দ্র ।

একই অনুষ্ঠান থেকে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে সন্দ্বীপ উপজেলায় বিদ্যুৎ ও ইন্টারনেট সরবরাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

এছাড়া জাতীয় গ্রিডে সংযুক্ত নয়টি গ্রিড উপকেন্দ্র ও ১২টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের উদ্বোধন করেন শেখ হাসিনা।

তথ্য সূত্র : বাংলানিউজ২৪

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com