সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০১:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

সিলেটে অর্ধশতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

নিজস্ব প্রতিবেদক : সিলেটের কানাইঘাট পৌরশহরের পূর্ববাজারে ভয়াবহ আগুনে অর্ধশতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে কোটি টাকারও বেশি ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা দাবি করেছেন। তবে আগুনে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

খবর পেয়ে সিলেট জালালাবাদ সেনানিবাস, জৈন্তাপুর ও জকিগঞ্জ উপজেলা থেকে দমকলবাহিনীর তিনটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘ চেষ্টার পর বিকেল পৌনে ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। এসময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা, পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আল নিজাম।

শুক্রবার বিকেল ৩টার দিকে কানাইঘাট পূর্ব বাজারের ডাক বাংলো সংলগ্ন একটি টিনশেডের মার্কেটে হঠাৎ করে আগুন দেখতে পান স্থানীয়রা। মুহূর্তের মধ্যেই আগুন আশপাশের প্রায় ৫০টি দোকানে ছড়িয়ে পড়ে। এসময় বাজারের ব্যবসায়ীসহ স্থানীয় লোকজন ও দমকলবাহিনীর তিনটি ইউনিট প্রায় দুই ঘণ্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে পারলেও মার্কেটের অর্ধশতাধিক ব্যবসাপ্রতিষ্ঠান পুরোপুরি পুড়ে ছাই হয়ে যায়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

আগুনে পুড়ে যাওয়া মোহাম্মদ খাদ্যগুদামের স্বত্বাধিকারী মোহাম্মদ আলী জানান, হঠাৎ আমাদের মার্কেটে আগুন লেগে যায়। কীভাবে আগুন লেগেছে তা বুঝে ওঠার আগেই পুরো মার্কেটে আগুন ছড়িয়ে পড়ে। এতে আমার খাদ্যগুদামে শত শত বস্তা চাল পুড়ে গেছে।

এখন কীভাবে সংসার চালাব আর এই ক্ষতি পুষিয়ে আবার ঘুরে দাঁড়াব তা বুঝে উঠতে পারছি না। আমার সব শেষ হয়ে গেল বলে আক্ষেপ করেন তিনি।

ক্ষতিগ্রস্ত বশির ফার্নিচারের মালিক মো. বশির উদ্দিন বলেন, ‘বাজারে আগুন লেগেছে তিনটার দিকে। কিন্তু কানাইঘাট উপজেলা সদরে কোনো ফায়ার স্টেশন না থাকায় আগুন তাৎক্ষণিকভাবে নেভানো যায়নি। আগুন লাগার সোয়া ঘণ্টা পর আশপাশ উপজেলা ও জালাবাদ সেনানিবাস দমকলবাহিনীর তিনটি ইউনিট ঘণ্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছে।’

কানাইঘাট উপজেলা সদরে ফায়ার স্টেশন থাকলে এ ধরনের সর্বনাশ হতো না বলে জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com