বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

মৌলভীবাজারে সাত উপজেলায় ৮৮ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক : উপজেলা পরিষদ নির্বাচনের ২য় দফায় প্রতিদ্বন্দ্বিতা জন্য মৌলভীবাজারের সাত উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে মোট ৮৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৪ জন ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ৩৮ ও নারী ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকাল দশটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত এসব প্রার্থীরা নিজ নিজ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তার কাছে এসব মনোনয়নপত্র দাখিল করেন।

মৌলভীবাজার সদর উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী হিসেবে কামাল হোসেন মনোনয়ন জমা দিয়েছেন। এছাড়া অন্য ৬ টি উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এরমধ্যে বড়লেখা উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম সুন্দর, স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা মুহাম্মদ সিরাজ উদ্দিন এবং উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সোয়েব আহমদ মনোনয়নপত্র দাখিল করেন।

এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, উপজেলা যুবলীগের সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র তাজ উদ্দিন, আওয়ামী লীগ নেতা আব্দুন নূর ও যুবলীগ নেতা আজিজুর রহমান এবং নারী ভাইস চেয়ারম্যান পদে বিএনপি নেত্রী বর্তমান নারী ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাসনা ও বিএনপি নেত্রী আমেনা বেগম ডলি, আওয়ামী লীগ নেত্রী ফারহানা বেগম, মুন্না আক্তার মুন্নী, নাজমা বেগম, রাজিয়া বেগম চৌধুরী ও হাজেরা বেগম মনোনয়নপত্র দাখিল করেছেন।

জুড়ি উপজেলায় চেয়ারম্যান পরে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গুলশান আরা চৌধুরী মিলি, মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, কিশোর রায়  চৌধুরী মনি, ভাইস চেয়ারম্যান পদে রিংকু রঞ্জন দাস, জুয়েল আহমদ,গোলাম জাকারিয়া পিয়াল, শামীম আহমদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ডা. আজিবুন খানম, রঞ্জিতাশর্মা ও শিল্পী আক্তার।

কুলাউড়া উপজেলায় চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আ স ম কামরুল  ইসলাম, নবাব আলী নকি খান, একেএম শফি আহমদ সলমান। ভাইস চেয়ারম্যান পুরুষ ৮জন ও মহিলা ৩জন প্রার্থী রয়েছেন।

রাজনগর উপজেলা চেয়ারম্যান পদে ৬জন হলেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আছকির খান, শাহজাহান খান, নূরে আলম জিকু, ছাতির মিয়া, আব্দুল মতিন চৌধুরী ও মিছবা উদদৌজা ভেলাই। ভাইস চেয়ারম্যান পদে পুরুষ ৬জন ও মহিলা ৩জন রয়েছেন।

সদর উপজেলায় চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী আওয়ামী লীগের মো. কামাল হোসেন। ভাইস চেয়ারম্যান পুরুষ পদে পুরুষ ৩জন ও মহিলা ৩জন।

কমলগঞ্জ উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আব্দুল গফুর (স্বতন্ত্র) ও ওয়ার্কাস পাটির মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল আহাদ মিনার, আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে বর্তমান উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মো. রফিকুর রহমান ও বিদ্রোহী আওয়ামী লীগ ইমতিয়াজ আহমেদ বুলবুল (স্বতন্ত্র) প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র দাখিল করেছেন।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান সিদ্দেক আলী, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন, সাংবাদিক শাব্বির এলাহি, আব্দুল মুয়িন ফারুক ও রামভজন কৈরী এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার লিলি, মহিলা আওয়ামী লীগ নেত্রী বিলকিছ বেগম মনোনয়ন জমা দিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com