রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন

ফের মোকাব্বিরের শপথের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : শপথ গ্রহণ নিয়ে বারবার নিজের মত পাল্টেই চলছেন সিলেট-২ আসনের সাংসদ মোকাব্বির খান। শনিবার (২৩ ফেব্রুয়ারি) নিজ এলাকায় একটি অনুষ্ঠানে নিজের শপথ গ্রহণের ঘোষণা দেন এই গণফোরাম নেতা। এই অনুষ্ঠানে সিলেট-১ আসনের সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

যদিও গত ৩১ জানুয়ারি গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের সাথে বৈঠক শেষে শপথ না নেওয়ার কথা বলেছিলেন মোকাব্বির। অবশ্য এরআগে একাধিকবার শপথ নেওয়ার ইঙ্গীত দেন বিশ্বনাথ-ওসমানীনগর থেকে প্রথমবারের মতো বিজয়ী এই সাংসদ।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) বিকালে দয়ামীর ইউনিয়নের খন্দকার বাজার উচ্চ বিদ্যালয় মাঠে বালাগঞ্জ-ওসমানীনগর ট্রাস্ট ইউকের বৃত্তি প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মোকাব্বির খান বলেন- ‘মার্চ মাস মহান স্বাধীনতার মাস। এ মাসে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ শুনে দেশের মানুষ মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। তাই মার্চ মাসেই বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে এবং এলাকাবাসীর ভোটের প্রতিদান দিতে আমি সংসদে শপথ নেব।’

৩১ জানুয়ারি ড. কামাল হোসেনের সাথে বৈঠক শেষে মোকাব্বির খান বলেছিলেন, এই মুহূর্তে দলের সিদ্ধান্ত সংসদে না যাওয়ার পক্ষে। সুতরাং দলের সিদ্ধান্ত অনুযায়ী আর শপথ নিচ্ছি না। যতক্ষণ পর্যন্ত দল ইতিবাচক সিদ্ধান্ত নেবে না ততক্ষণ তিনিও শপথ নেবেন না।

তিনি বলেছিলেন, শপথ নেওয়ার সিদ্ধান্ত তারা নিয়েছিলেন সেটি দলের শীর্ষ পর্যায়ের মনোভাব বুঝেই। উনি (ড. কামাল) প্রথম দিকে নিজেও বলেছিলেন যে সংসদে যাওয়ার ব্যাপারে উনার মতামত ইতিবাচক।

সে সময় মোকাব্বির খান বলেছিলেন, এখন দলের সিদ্ধান্ত না যাওয়ার পক্ষেই কিন্তু এটাও তো স্থায়ী কিছু না। সব ক্ষেত্রে দলের সিদ্ধান্ত মেনেই কাজ করবেন বলে জানান তিনি।

জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরাম থেকবে নির্বাচিত মৌলভীবাজার-২ আসনের সাংসদ সুলতান মুহাম্মদ মনসুর আহমদ ও সিলেট -২ আসনের সাংসদ মোকাব্বির খানের শপথ নেওয়ার ব্যাপারে নির্বাচনের পর থেকেই চলছে জল্পনা কল্পনা। এরআগে গত ২৮ জানুয়ারি মৌলভীবাজার-২ ও সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খান জানান যে তারা শপথ নেওয়ার ব্যাপারে ইতিবাচক।

শনিবার বালাগঞ্জ-ওসমানীনগর ট্রাস্টের অনুষ্ঠানে ট্রাস্টের চেয়ারপার্সন রবিন পাল এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মীরুর পরিচালনায় অনুষ্টিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর সাবেক স্বাস্থ্য উপদেষ্টা ড. সৈয়দ মুদাচ্ছির আলী, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েছ, সংরক্ষিত নারী সংসদ সদস্য (সিলেট-সুনামগঞ্জ) শামীমা শাহরিয়ার প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com