মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

সিসিকের ৩ প্রকৌশলীসহ চারজনকে শোকজ

নিজস্ব প্রতিবেদক : সিলেট সিটি করপোরেশনের (সিসিক) নির্বাহী প্রকৌশলী আলী আকবরসহ চারজনকে শোকজ করা হয়েছে। ছড়া সংস্কার কাজে অনিয়মের কারণে মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) তাদের শোকজ করেন মেয়র আরিফুল হক চৌধুরী।

শোকজপ্রাপ্ত অন্যরা হলেন-সহকারী প্রকৌশলী অরবিন্দ দেব, উপ-সহকারী প্রকৌশলী লিপু সিংহ ও কার্য সহকারী মোহাম্মদ ঈসা। আগামী তিনদিনের মধ্যে তাদের শোকজের জবাব দিতে বলা হয়েছে।

সিসিক সূত্র জানায়, স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের এক সহকারী প্রকৌশলী নগরের ১৪ নম্বর ওয়ার্ডের চালিবন্দর এলাকায় একটি ছড়া সংস্কার কাজ পরিদর্শনে গিয়ে নিম্নমানের পাথর ও বালু ব্যবহার করতে দেখে বিষয়টি মেয়রকে জানান। এ কারণে মেয়র আরিফুল হক চৌধুরী তাদের শোকজ করেন।

এ বিষয়ে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ছড়া সংস্কার কাজের প্রায় ২ কোটি টাকার কাজ চলছে নির্বাহী প্রকৌশলী আলী আকবরের তত্বাবধানে। কাজে নিম্নমানের পাথর ও বালি ব্যবহারের কারণে কাজ স্থগিত করে অনিয়মের কারণে তাদের চারজনকে শোকজ করা হয়।

কাজে ব্যবহৃত নির্মাণ সামগ্রীর নমুনা ল্যাবরেটরিতে পাঠানো হয়েছে-বলেন তিনি।

এর আগে গত ২৩ অক্টোবর সিলেট সার্কিট হাউসে বিভাগের বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা অনুষ্ঠানে সিসিকের কালভার্ট নির্মাণে ২ কোটি টাকায় পরামর্শক নিয়োগ বিষয়ে যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

জবাবে আলী আকবর কোনো সদুত্তর দিতে পারেননি। ওই অনুষ্ঠানে মন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, বক্স-কালভার্ট তো আমরা নিজেরাই বানাতে পারি। এই দুই কোটি টাকা দিয়ে অন্য কোথাও একটা শিক্ষা প্রতিষ্ঠানের ভবন বানানো যেত।

মন্ত্রীর সামনে এই অনিয়মের কোনো ব্যাখা দিতে পারেননি সিসিকের এই নির্বাহী প্রকৌশলী।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com