বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

বাহুবলে ১৬ প্রার্থীর লড়াই, সুষ্ঠু ভোটের আশা ভোটারের

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপ। এই ধাপে হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলা পরিষদের ৩ টি পদে ১৬ প্রার্থী লড়াইয়ে অংশ নিয়েছেন।

দুই সপ্তাহেরও বেশি সময় ধরে ব্যাপক আচরণবিধি লঙ্গনের মধ্য দিয়ে গ্রাম-গঞ্জে বিভিন্ন পথসভা, জনসভা ও মোটর শোভাযাত্রায় প্রচার-প্রচারণা শেষ করে ক্লান্ত শরীরে অধীর আগ্রহে সকল প্রার্থীরাই বিজয়ের মালা পরার অপেক্ষায় আছেন। এই উপজেলায় তিনটি পদেই এখন পর্যন্ত সব রকম হিসাব-নিকাশ করেও ত্রিমুখী ও চুর্তুমুখী লড়াই ছাড়া একক লড়াইয়ের আভাস দেখছেন না সাধারণ ভোটাররা। তবে তীব্র প্রতিদ্বন্ধিতার এই নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে বলে আশা করছেন সাধারণ ভোটাররা।

৭টি ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ২৮ হাজার ৭৯১। ৫ ম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াইয়ে আছেন তিনজন। ক্ষমতাসীন আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্ধিতায় আছেন উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হাই (নৌকা), স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতায় আছেন সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল কাদির চৌধুরী (আনারস) ও সৈয়দ খলিলুর রহমান (ঘোড়া)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতায় আছেন ৪ জন। জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্ধিতায় আছেন নতুনমুখ হাসিনা আক্তার শিপা (লাঙ্গল), বিএনপি’র বহিস্কৃত নেত্রী সাবেক ভাইস চেয়ারম্যান নাদিরা খানম (কলস), সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন (হাস) ও জ্যোৎস্না আক্তার (ফুটবল) ।

ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতায় আছেন ৯ জন। উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও বর্তমান ভাইস চেয়ারম্যান মো. তারা মিয়া (চশমা), উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. ফারুকুর রশীদ ফারুক (পালকী), উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল আহমেদ কুটি (তালা), সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শেখ ফিরোজ মিয়া (উড়োজাহাজ), মো. ইয়াকুত মিয়া (মাইক), এসএম শফিকুল ইসলাম (টিউবওয়েল), খন্দকার ইদ্রিছ মিয়া (বই), শশাঙ্ক রঞ্জন দাস (বৈদ্যুতিক বাল্ব) ও নীহার রঞ্জন দেব (টিয়া পাখি)।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com