বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৪০ অপরাহ্ন

শ্রীমঙ্গলে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: ‘দুর্যোগ মোকাবিলায় প্রস্তুতি, হ্রাস করবে জীবনও সম্পদের ঝুঁকি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রবিবার (১০ মার্চ) সকালে র‌্যালী, আলোচনাসভা, চিত্রাংকন প্রতিযোগীতা শেষে ভুমিকম্প ও অগ্নিকান্ড নিয়ে সচেতনতা মূলক মহড়া অনুষ্ঠিত হয়।

পরে উপজেলা মাঠে স্থানীয় ফায়ার সার্ভিসের চৌকস একটি দল আগুনের খবর পেয়ে তারা কিভাবে তাড়াতাড়ি ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসেন তা ডিসপ্লে করে দেখান এবং উপস্থিত স্কুলের শিক্ষার্থীসহ নানা শ্রেণী পেশার লোকজনের কাছে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

এতে বক্তব্য দেন উপজেলা প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান,উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দীলিপ কুমার বর্ধন,প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম তালুকদার, মহিলা বিষয়ক কর্মকর্তা শাহেদা আক্তার ফায়ার সার্ভিস কর্মকর্তা আজিজুল হক, কালাপুর ইউনিয়ন চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সহ সভাপতি ইসমাইল মাহমুদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মামুন আহম্মেদ, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বদরুল হক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিক আহমদ, যুবলীগ নেতা বদরুল আলম শিপলুসহ আরো অনেকে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com