বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫:১১ পূর্বাহ্ন

হবিগঞ্জে খোয়াই প্রতিরক্ষা বাঁধে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জ শহরের উপর দিয়ে বয়ে যাওয়া খোয়াই নদীর প্রতিরক্ষা বাধের উপর গড়ে উঠা ৮৩টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত।

জেলা প্রশাসনের পূর্ববর্তী ঘোষনা অনুযায়ী শনিবার (৩০ মার্চ) সকাল থেকে উচ্ছেদ অভিযান শুরু হয়ে চলে বিকাল ৮টা পর্যন্ত।

এ সময় শহর রক্ষা বাধের কামড়াপুর পয়েন্ট থেকে চৌধুরী বাজার পয়েন্ট পর্যন্ত ৮৩টি স্থাপনা উচ্ছেদ করা হয়। উচ্ছেদ অভিযানে নেতৃত্বে দেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট ইয়াছিন আরাফাত রানা ও মো. আনিসুর রহমান খান।

নির্বাহী ম্যাজিষ্ট্র্যাট ইয়াছিন আরাফাত রানা বলেন, ‘খোয়াই নদীর প্রতিরক্ষা বাধের উপর কামড়াপুর থেকে চৌধুরী বাজার পয়েন্ট পর্যন্ত প্রায় ৮৩টি অবৈধ স্থাপনা রয়েছে। এক শ্রেণির লোকজন বছরের পর বছর ধরে অবৈধভাবে স্থাপনাগুলো নির্মাণ করে দখল করে রেখেছে। যার ফলে বর্ষার মৌসুমে শহর প্রতিরক্ষা বাধে ঝুকিপূর্ণ অবস্থার সৃষ্টি হয়। এরই পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের যৌথ সম্বয়ে এ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে।

এছাড়াও খোয়াই নদীর অপর পাড়ে গড়ে উঠা স্থাপনাগুলোও পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবেও জানান তিনি।

হবিগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী মোহন লাল সৈকত বলেন, ‘অবৈধ দখলদাররা প্রতিরক্ষা বাধ ও নদীর জায়গা দখল করে রাখার কারণে প্রতি বছরই প্রতিরক্ষা বাধে ফাটলসহ ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়। ফলে আতংকের মধ্যে দিন কাটাতে হয় শহরবাসির। এ বছর যাতে করে এরকম অবস্থার সৃষ্টি না হয় তাই নদী পাড়ের অবৈধ দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। এছাড়াও দ্রæত শহর প্রতিরক্ষা বাধে মেরামত করা হবে বলে জানান তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com