বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৪:১১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বাহুবলে জাতীয় পুষ্টি সেবা কার্যক্রমের আওতায় কর্মশালা অনুষ্ঠিত ফয়জাবাদ হাই স্কুলের সভাপতি সামিউল ইসলাম ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক

ঝড় থাকবে পুরো মাসজুড়েই

নিজস্ব প্রতিবেদক : এপ্রিলের শুরুতেই দেশে কালবৈশাখি ঝড় হবে এমনটি আগেই জানিয়েছিলো আবহাওয়া অধিদপ্তর। পূভাবাসের একদিন আগে, ৩১ মার্চ থেকেই শুরু হয়েছে ঝড়। সোমবার (১ এপ্রিল)ও রাতে ঝড় শুরু হয় সিলেটে।

এবার আবহাওয়া অধিদপ্তর বলছে, পুরো এপ্রিল মাসজুড়েই ঝড় অব্যাহত থাকবে। সেইসঙ্গে দেশের বিভিন্ন স্থানে থাকবে দাবদাহও।

সিলেট আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে, রোববার বিকেল থেকেই সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে ঝড় শুরু হয়। রোববার সন্ধ্যা ছয়টা থেকে সোমবার সকাল ছয়টা পর্যন্ত সিলেটে বৃষ্টি ২৩.৮ মিলিমিটার। আর সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ৪.২ মিলিমিটার। অবশ্য সোমবার দিনে সিলেটে তেমন বৃষ্টি না হলেও রাত থেকে শুরু হয় ঝড় ও বৃষ্টি। রাত ১০টায় এ রিপোর্ট লেখার সময়ও সিলেটে বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবুল কালাম আজাদবলেন, কালবৈশাখীর আঘাত হানার আশঙ্কা আরও কয়েক দিন থাকবে। তিনি বলেন, আরও দু–এক দিন বিচ্ছিন্নভাবে দমকা ঝোড়ো হাওয়াসহ সারা দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্তভাবে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের এপ্রিল মাসের পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টি ছাড়াও এ সময় সমুদ্রে দু-একটি নিম্নচাপের সৃষ্টি হতে পারে। এর মধ্যে একটি ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। ঝড়বৃষ্টি ছাড়াও এই মাসে দাবদাহ বয়ে যেতে পারে দেশের উত্তর মধ্যাঞ্চলের ওপর দিয়ে। কোথাও কোথাও এ দাবদাহের কারণে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে উঠে যেতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com