সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৯:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

সিলেটসহ সারা দেশে বয়ে যাচ্ছে কালবৈশাখী

তরফ নিউজ ডেস্ক : দেশ জুড়ে শুরু হয়ে গেছে কালবৈশাখী। সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে বয়ে যাচ্ছে এ ঝড়। সকাল থেকেই সিলেটের আকাশে মেঘের ঘনঘটা আর বৃষ্টি।

আবহাওয়া অধিদপ্তর জানায়, সকালে ময়মনসিংহ ও সিলেট অঞ্চলে শুরু হয়ে যায় কালবৈশাখী। এরপরের ঝাপটা লাগে ঢাকা, গাজীপুরসহ আশপাশের এলাকায়। কালবৈশাখীর সঙ্গে এসব এলাকায় প্রচুর বৃষ্টি হচ্ছে। বৃষ্টির সঙ্গে বিদ্যুৎ চমকাচ্ছে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া টাঙ্গাইল ময়মনসিংহ, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮০ কিলোমিটার গতিতে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এর সঙ্গে বজ্রবৃষ্টি হতে পারে। এসব অঞ্চলের নৌবন্দরগুলোকে ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

দেশের অন্যান্য এলাকায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নৌবন্দরগুলোকে এক নম্বর সর্তকসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ আব্দুল মান্নান জানান, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, কুমিল্লা ও ফরিদপুর অঞ্চলে কালবৈশাখী বয়ে যাবে। দক্ষিণাঞ্চলে এর মাত্রা কিছুটা কম হতে পারে। গতকাল (সোমবার) সকাল ছয়টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত দেশের মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ঢাকায়। এর পরিমাণ ছিল ৫৮ মিলিমিটার।

তথ্য সূত্র : সিলেটটুডে২৪

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com