রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

আজমিরীগঞ্জে জমির পরচা বিতরণে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ

সেটেলমেন্ট অফিসে জমির পরচা নিতে আসা লোকজনের একাংশ

আবু হেনা, আজমিরীগঞ্জ (হবিগঞ্জ): আজমিরীগঞ্জে জমির নতুন পরচা দিয়ে অতিরিক্ত টাকা হাতিয়ে নিচ্ছে সেটেলমেন্ট অফিসার। সরকারি নিয়মনীতি তোয়াক্কা না করে অতিরিক্ত টাকা আদায় করে নেওয়ায় ভূগান্তিতে পড়েছেন এলাকাবাসী।
খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েক দিন ধরে আজমিরীগঞ্জ সহকারী সেটেলমেন্ট অফিসে মৌজার নতুন মাঠ পরচা বিতরন শুরু করেছে। সরকারি নিয়ম অনুযায়ী পরচা প্রতি ৬০ টাকা করে নেয়ার কথা থাকলেও ২শ’ টাকা করে আদায় করছে সেটেলমেন্ট অফিসের কর্মচারী শীব কান্ত চাকমা।
স্থানীয় প্রেসক্লাব সভাপতি স্বপন বনিক বলেন, আমার জমির ৩ টি পরচা নিতেও তাদেরকে ৬শ’ টাকা দিতে হয়েছে।

আলতাব হোসেন নামের আরেক ভোক্তভোগী জানান, ১ টি পরচা বাবদ তার কাছ থেকে ২ শ’ টাকা নিয়েছে।
এ ব্যাপারে শীব কান্ত চাকমা বলেন, সরকারি নিয়ম ১শ’ টাকা। অতিরিক্ত টাকা নেয়ার ব্যাপারে তিনি বলেন, আমরা কারো কাছ থেকে চেয়ে নিচ্ছি না সবাই দিয়ে যাচ্ছে।
সহকারী সেটেলমেন্ট অফিসার বদরুল আলম চৌধুরীর সাথে মুটোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে উনাকে পাওয়া যায়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com