বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

বাহুবল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত

নিজস্ব সংবাদদাতা : বাহুবল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত করেছে নির্বাচন পরিচালনা কমিটি। মঙ্গলবার (৩০ এপ্রিল) নির্বাচন পরিচালনার দায়িত্বরত প্রধান নির্বাচন কমিশনার ও সহকারি কমিশনার (ভূমি) রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উক্ত নির্দেশনা প্রদান করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজ্ঞ সহকারি জজ আদালত, বাহুবল, হবিগঞ্জ-এ দায়েরী স্বত্ত¡ মামলা নং- ১৮/১৯ইং এর পরিপ্রেক্ষিতে “বাহুবল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির কার্যকরী কমিটির নির্বাচন-২০১৯” এর সকল কার্যক্রম গ্রহণ করা হতে বিবাদী পক্ষগণকে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ দ্বারা বিজ্ঞ আদালত বারিত করায় বিবাদী পক্ষ অর্থাৎ নির্বাচন পরিচালনা কমিটি কর্তৃক উপর্যুক্ত নির্বাচনের সকল প্রকার কার্যক্রম বন্ধ ঘোষণা করা হলো। অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞার শুনানী শেষে বিজ্ঞ আদালতের পরবর্তী নির্দেশ মোতাবেক বাহুবল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির কার্যকরী কমিটির নির্বাচন- ২০১৯ সংক্রান্ত প্রয়োজনীয় পরবর্তী পদক্ষেপ গ্রহণ করে সংশ্লিষ্ট সকল কে জানানো হবে।

সূত্র জানায়, বাহুবল উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির কার্যকরি কমিটির মেয়াদ শেষ হলে নির্বাচন সম্পন্ন করার জন্য স¤প্রতি করিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সহিদকে আহŸায়ক করে কমিটি গঠন করা হয়। এ প্রেক্ষিতে তিনি গত ১১ এপ্রিল উপজেলার ১০৩টি প্রাথমিক বিদ্যালয়ের ৫০৯ জন শিক্ষককে অন্তর্ভূক্ত করে একটি খসড়া ভোটার তালিকা প্রকাশ করেন। উক্ত তালিকা থেকে রহস্যজনক কারণে বাদ দেয়া হয় উপজেলার সাতকাপন আউলিয়া-নূর শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের ৪ শিক্ষককে। এ প্রেক্ষিতে ১৫ এপ্রিল ওই বিদ্যালয়ের ৪ শিক্ষক চূড়ান্ত ভোটার তালিকায় অন্তর্ভূক্তির দাবিতে আহŸায়ক বরাবরে আবেদন করেন। আহŸায়ক আব্দুস সহিদ এ আবেদনের কোন জবাব না দিয়েই ১৮ এপ্রিল ৫০৮ শিক্ষককে অন্তর্ভূক্ত করে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেন। একই দিন উক্ত নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ও বাহুবলের সহকারী কমিশনার (ভূমি) ভোটার তালিকা অনুমোদন প্রদান করেন। একই দিন প্রধান নির্বাচন কমিশনার উক্ত নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী মোট ১১ পদে গত ২৩ এপ্রিল মনোনয়ন দাখিল, ২৪ এপ্রিল মনোনয়ন বাছাই সম্পন্ন হয়। ২৫ এপ্রিল মনোনয়ন প্রত্যাহারের পর থেকে প্রার্থীগণ প্রচারণা শুরু করেন। পরে সাতকাপন আউলিয়া-নূর শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের ৪ শিক্ষককে ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করার দাবিতে দায়েরকৃত মামলাটি আমলে নিয়ে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সহকারি জজ আদালত বাহুবল, হবিগঞ্জ নির্বাচনের সকল কার্যক্রমে নিষেধাজ্ঞা আরোপ করেন। হবিগঞ্জ জজ কোর্টের সিনিয়র আইনজীবী মোঃ আফতাব উদ্দিন বাদী পক্ষে মামলাটি পরিচালনা করছেন।

উল্লে­খ্য, আগামী ৫ মে এ নির্বাচনের ভোটগ্রহণের দিনক্ষণ নির্ধারিত ছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com