বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

বাহুবলে নজরুল একাডেমির সাহিত্য আড্ডা “গোলাপ” অনুষ্ঠিত

নজরুল একাডেমির সাহিত্য আড্ডা শেষে ফটোসেশন।

বাহুবল (হবিগঞ্জ) সংবাদদাতা : বাহুবলে নজরুল একাডেমীর উদ্যোগে অনুষ্ঠিত সাহিত্য আড্ডায় আলোচকগণ বলেছেন, কবি নজরুলকে আমরা দ্রোহের কবি হিসেবে বেশি চিনি। তার বাহিরেও তার জীবন ও কর্মে আসাম্প্রদায়িকতা, মানবতা ও দেশপ্রেম স্থান পেয়েছে। বাংলাসাহিত্যের অন্যতম প্রধান এ কবিকে ‘জাতীয় কবি’র মর্যাদা দেয়া হলেও এর মজবুত ভিত্তি নেই। আলোচকগণ কবি নজরুলকে ‘জাতীয় কবি’ হিসেবে সরকারী গেজেট প্রকাশের দাবি করেন।

চলছে সাহিত্য আড্ডা “গোলাপ”

শনিবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় বাহুবল অফিসার্স ক্লাবে ‘গোলাপ’ নামে মনোমুগ্ধকর এ সাহিত্য আড্ডায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন। সহ-সভাপতি আব্দুল আউয়াল তহবিলদার-এর তত্ত্বাবধানে ও সিনিয়র সহ-সভাপতি নূরুল ইসলাম মনি’র সঞ্চালনায় আড্ডায় বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ নূরুল ইসলাম নূর, যুগ্ম সম্পাদক এম শামছুদ্দিন, কোষাধ্যক্ষ এমএ মজিদ তালুকদার, প্রচার সম্পাদক মোঃ আয়াত আলী, শিক্ষালয় বিষয়ক সম্পাদক মোঃ আলাউদ্দিন, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক এম সাইফুর রহমান জুয়েল, গবেষণা ও প্রকাশনা সম্পাদক সামিউল ইসলাম, নির্বাহী সদস্য মোঃ আইয়ূব আলী, পংকজ কান্তি গোপ টিটু, মাওলানা নূরুল আমিন, সুহেল আহমেদ কুটি, ফেরদৌস আলম হৃদয়, ইমরুল কবীর, এস.এ আবিদ, মাহমুদুল হক জাবের, সমরেশ ভট্টাচার্য্য, মখলিছুর রহমান, এম. রশিদ আহমেদ ও বশির আহমেদ। দুই ঘন্টা স্থায়ী আড্ডায় নজরুল সাহিত্যের উপর গবেষণা প্রবন্ধ, নজরুলের কবিতা পাঠ, স্বরচিত কবিতা পাঠ ও সংগীত স্থান পেয়েছে।

চলছে সাহিত্য আড্ডা “গোলাপ”

উল্লেখ্য, নিয়মিত এ আড্ডার দ্বিতীয় পর্ব আগামী ৫ জানুয়ারি সন্ধ্যায় অনুষ্ঠিত হবে। দ্বিতীয় পর্বের আড্ডাটির নামকরণ করা হয়েছে ‘প্রেমের বাঁশি’। নজরুল একাডেমীর নির্বাহী সদস্য মোঃ আইয়ূব আলীকে প্রেমের বাঁশি আড্ডার সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com