সোমবার, ২২ জুলাই ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

৪৮ নয়, ৩২ দলই থাকছে কাতার বিশ্বকাপে

তরফ স্পোর্টস ডেস্ক : ৩২ থেকে উন্নীত করে ৪৮ দল নিয়ে ২০২২ কাতার বিশ্বকাপ আয়োজনের ঘোষণা দেয় ফিফা। তবে সে পরিকল্পনা বাতিল করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। আগামী বিশ্বকাপেও থাকছে ৩২ দলই।

৪৮ দলের বিশ্বকাপ ২০২৬ সাল থেকে করার কথা থাকলেও তা এগিয়ে ২০২২ বিশ্বকাপে আয়োজন করা হতে পারে, গত বছর এমনটাই জানান ফিফা প্রেসিডেন্ট জিওভান্নি ইনফান্তিনো।

বিশ্ব ফুটবলের গভর্নিং বডি বলেন, ‘নতুন এই প্রক্রিয়ার জন্য ‘পুঙ্খানুপুঙ্খ আলোচনা ও পরামর্শ করা হবে’ এবং তা ‘এখনই পরিবর্তন হচ্ছে না।’

গত নভেম্বরে উয়েফা প্রেসিডেন্ট অালেক্সান্দার সেফেরিন জানান, ২০২২ কাতার বিশ্বকাপে অধিক ১৬ দলের অর্ন্তভূক্তি সমস্যা তৈরি করত। ব্যপারটা কিছুটা অবাস্তবও।

তবে সিদ্ধান্ত থেকে সরে আসায় অনেক দেশের ফুটবল সংস্থা ও প্রেসিডেন্ট ইনফান্তিনো হতাশ হয়েছেন। আবার অনেকে বাহবা দিয়েছে ফিফাকে।

আপাতত কাতার বিশ্বকাপ ৩২ দল নিয়েই হচ্ছে। তবে ২০২৬ যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকো বিশ্বকাপে ৪৮ দল থাকবে কি থাকবে না তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com