বুধবার, ২২ মে ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

অপেক্ষা এখন ভারতের বিপক্ষে ম্যাচের

তরফ স্পোর্টস ডেস্ক : অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ দুটিকে কিভাবে নেওয়া উচিত, খানিকটা দ্বিধায় ছিল বাংলাদেশ দল। আয়ারল্যান্ডে দারুণ সফল একটি টুর্নামেন্ট খেলে এসেছে দল। প্রস্তুতি সেখানে খারাপ হয়নি। এখানে ম্যাচ খেলতে গিয়ে চোট হানা দেয় কিনা, সেই শঙ্কা ছিল। কিন্তু বিশ্বকাপের দেশে ম্যাচ অনুশীলনও গুরুত্বপূর্ণ। ভাবনা বা দুর্ভাবনায় জয় ঢেলেছে বৃষ্টি। পরিত্যক্ত হয়েছে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ। বাংলাদেশ এখন অপেক্ষায় ভারতের বিপক্ষে মাঠে নামার।

পিঠের পেশির চোট কাটিয়ে উঠলেও পাকিস্তানের বিপক্ষে খেলার কথা ছিল না সাকিব আল হাসানের। অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও ছিলেন অনিশ্চিত। তামিম ইকবালের খেলার কথা ছিল দুই ম্যাচের একটি। আয়ারল্যান্ড সিরিজের পর এখানে দুটি ম্যাচ খেলতে গিয়ে শরীর ও মনের ওপর চাপ পড়ে কিনা, এই ভাবনাও ছিল দলের। ম্যাচ এখন একটি হয়ে যাওয়ায় দলের চিন্তা-ভাবনাও মোটামুটি স্বচ্ছ হয়ে উঠছে।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে বাংলাদেশ কোচ স্টিভ রোডসও জানালেন, ম্যাচটি না হওয়ায় খুব হতাশ তারা নন।

“ম্যাচ হলে অবশ্যই ভালো লাগত। বৃষ্টি নিয়ে কিছু করার নেই। তবে আমরা খুব একটা হতাশও নই। আয়ারল্যান্ডে সিরিজ খেলে এসেছি আমরা, দল বেশ ভালো অবস্থায় আছে। ভারতের বিপক্ষে ম্যাচে অনুশীলনের আরেকটি সুযোগ আমাদের আছে। সেদিকে তাকিয়ে আছি আমরা।”

একাদশে জায়গা নড়বড়ে কিংবা জায়গা পাওয়ার দাবি জানাতে পারেন, এমন ক্রিকেটারদের জন্য অবশ্য একটি ম্যাচ না হওয়া মানে একটি সুযোগ কমে যাওয়া। মোসাদ্দেক হোসেন যেমন একজন। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ম্যাচ জেতানো ইনিংস খেললেও বিশ্বকাপে সেরা একাদশে জায়গা নিশ্চিত নয় তার।

প্রস্তুতি ম্যাচে যেহেতু দলের সবাই খেলতে পারবেন, ম্যাচ দুটি মোসাদ্দেকের জন্য সুযোগ ছিল নিজের দাবি আরও জোরালো করার। একটি সুযোগ কমে যাওয়ায় তাই তার হতাশ হওয়া স্বাভাবিক। তবে দলের প্রস্তুতিতে খুব একটা ঘাটতি থাকছে না, বিশ্বাস তার।

“একটু হতাশার (খেলা না হওয়া)। আমাদের প্রস্তুতি ছিল ম্যাচ খেলার মতোই। তবে বৃষ্টির ওপর কারও হাত নেই। খেলাটা হলে আমাদের জন্য ভালো হতো। এরপরও আমি বলব, আমাদের প্রস্তুতি ভালো হয়েছে। ভালো একটি সিরিজ খেলে এসেছি আমরা (আয়ারল্যান্ডে)। একটি ম্যাচ বৃষ্টির কারণে না হওয়ায় খুব বেশি হতাশার কিছু নেই। ভারতের বিপক্ষে ম্যাচ আছে, ওই ম্যাচ দিয়ে ভালো প্রস্তুতি নিয়ে আমরা বিশ্বকাপে মাঠে নামব।”

মোসাদ্দেক, সাব্বির রহমান, রুবেল হোসেনদের জন্য তাই হয়তো ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচটির দিকে তাকিয়ে থাকবেন কিছু করে দেখাতে। তবে কোচ রোডস জানালেন, বিশ্বকাপে বাংলাদেশের শুরুর সম্ভাব্য একাদশে প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্সের প্রভাব পড়বে সামান্যই।

“খেলা না হওয়া কোনো সমস্যা নয়। ভারতের বিপক্ষেও খেলা হোক বা না হোক, আমরা জানি কি করতে হবে। আমরা মোটামুটি পরিস্কার, বিশ্বকাপে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমাদের একাদশ কেমন হবে।”

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com