সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

লাকসাম পৌরসভার দুই’শ চল্লিশ কোটি টাকার বাজেট ঘোষনা

আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা) থেকে : কুমিল্লার লাকসাম পৌরসভার প্রায় দুই’শ চল্লিশ কোটি টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। সোমবার দুপুরে পৌর মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই বাজেট ঘোষনা করেন মেয়র অধ্যাপক আবুল খায়ের।
লাকসাম পৌরসভার আগামী ২০১৯-২০২০ অর্থ বৎসরের জন্য মোট বাজেট ধরা হয়েছে ২৩৯ কোটি ৮২ লাখ ৮৩ হাজার ৩৪০ টাকা। এতে ব্যয় ধরা হয়েছে ২৩৮ কোটি ৬০ লাখ ৭৫ হাজার টাকা। এদিকে গত অর্থ বছরে এই বাজেট ছিল ৯০ কোটি ২০ লাখ ৮৬ হাজার ৯০৭ টাকা।

বাজেট বক্তব্যে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের বলেন, এবারের বাজেট একটি যুগপোযুগি বাজেট। আধুনিক নগরায়নে এই বাজেট পরিপূর্ণতা লাভ করে পৌরবাসীকে ব্যাপক ভাবে নাগরিক সুবিধা দিতে সক্ষম হবে। ২৯ টি প্রকল্প নিয়ে এই বাজেটে রয়েছে অবকাঠামো উন্নয়ন, জলবায়ু, স্মাট সিটি, আধুনিক মানের অডিটরিয়ম কাম মাল্টিপারপাস ভবন, বহুতল বিশিষ্ট মার্কেট নির্মণসহ বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম।

বাজেট অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, পৌর সচিব আলা উদ্দিন, নির্বাহী প্রকৌশলী এটিএম মহি উদ্দিন খোন্দকার, হিসাব রক্ষক কর্মকর্তা আকতার হোসেন, প্রধান সহকারী আবুল খায়ের, কাউন্সিলর বাহার উদ্দিন, আবদুল আলীম দিদার, আফতাব উল্ল্যাহ চৌধুরী ঝন্টু, মোঃ শাহজাহান, মোহাম্মদ উল্ল্যাহ, গোলাম কিবরিয়া সুমন, মুশফিকা আলম মিতা, নাছিমা সুলতানা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com