সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

হবিগঞ্জে ফুলকলিসহ ৩ প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা

হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জ পৌর এলাকার বিভিন্ন হোটেল রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ফুলকলিসহ ৩ টি প্রতিষ্ঠানকে ৩১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রবিবার বিকেলে অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে অভিযান পরিচালনা করে এসব জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, মিষ্টিতে মৃত পোকা ও মশামাছি পাওয়া, ঢাকানা ছাড়া খাবার রাখা, পন্যের গায়ে মূল্য লেখা না থাকা এবং পাণ্যের গায়ে উৎপাদনকারী বা আমদানিকারকের নির্ধারিত মূল্য না লেখে নিজেদের নির্ধারিত মূল্য লেখায় টাউনহল এলাকার ফুলকলিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিনে শহরের বদিউজ্জামানা সড়কের স্বনামধন্য সাম্পান রেস্টুরেন্টেও অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর। এসময় রেস্টুরেন্টটিতে অপরিস্কার ও অস্বাস্থ্যকর রান্নাঘর, পোড়া তেল, নোংরা ফ্রিজ, ঢাকান ছাড়া খাবার, একই ডিপে রান্না করা ও কাঁচা খাবার এক সাথে সংরক্ষণ, পঁচা বাসি মসলা ও উপকরণ ও কর্মীদের মাঝে পরিস্কার-পরিচ্ছন্নতা বিষয়ে চরম অবহেলার প্রমাণ পাওয়া যায়।

এছাড়াও রেস্টুরেন্টটিতে দীর্ঘদিন যাবৎ আইসক্রীম, পানীও ও পানির বোতলে অথিরিক্ত মূল্য আদায়েরও প্রমাণ পাওয়া যায়। এসময় সার্বিক দিক বিবেচনা করে অধিদপ্তরের পক্ষ থেকে প্রতিষ্ঠানটিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে শহরের বৃন্দাবন কলেজের নিকটে ঢাকা ফুসকা হাউজকে আরো ১ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটিতে বাসি খাবার ও পোড়া তেল পাওয়ায় এ জরিমানা আরোপ করা হয়।
অভিযানে সার্বিক সহয়তায় ছিলেন নায়েক রাজেসের নেতৃত্বে হবিগঞ্জ জেলা পুলিশের একটি টিম। অভিযান চলাকালে অধিদপ্তরের পক্ষ থেকে ভোক্তা অধিকার আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com