বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

শঙ্কা কাটিয়ে অনুশীলনে নেইমার

তরফ স্পোর্টস ডেস্ক : আর মাত্র ১৩ দিন পর শুরু হবে কোপা আমেরিকার ৪৬তম আসর। মহাদেশীয় ফুটবলে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামার আগে শীর্ষ তারকা নেইমারের ইনজুরিতে অস্বস্থিতে ছিল ব্রাজিল শিবির। শঙ্কা জেগেছিল নিজ দেশে তার কোপা আমেরিকা খেলা নিয়ে। তবে শঙ্কা উড়িয়ে দিয়ে শুক্রবার অনুশীলনে যোগ দিয়েছেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
আগামী ১৫ই জুন ব্রাজিল-বলিভিয়ার ম্যাচ দিয়ে শরু হবে লাতিন আমেরিকার  ফুটবল উৎসব। বিশ্বের সবচেয়ে প্রাচীন আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট সামনে রেখে অনুশীলনও শুরু করেছে দলগুলো। গত বুধবার অনুশীলনের সময় পায়ে চোট নিয়ে মাঠ ছাড়েন নেইমার। অবশ্য ব্রাজিল দল থেকে জানানো হয়েছিল চোট গুরুতর নয়। কোপা আমেরিকার প্রস্তুতি হিসেবে বুধবার কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল।

পরে আগামী ১০ই জুন হন্ডুরাসের বিপক্ষে আরেকটি প্রীতিম্যাচ খেলবে অধিনায়ক দানি আলভেসের দল।  ‘এ’ গ্রুপে ব্রাজিলের অন্য দুই প্রতিপক্ষ ভেনেজুয়েলা ও পেরু।
এবারের কোপা আমেরিকা আসরের আয়োজক ব্রাজিল স্বাভাবিক কারণেই পাচ্ছে হট ফেভারিটের মর্যাদা। শেষবার ২০০৭ সালে কোপা আমেরিকার শিরোপা জিতেছিলো আসরের ৮ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। সেবার  আর্জেন্টিনাকে ৩-০ গোলে হারায় সেলেসাওরা। কোপা আমেরিকার আসরে সবেচেয়ে সফল দলটি হলো উরুগুয়ে। সর্বাধিক ১৫বারের চ্যাম্পিয়ন তারা। আর ১৪বার শিরোপা ঘরে তুলে আসরে দ্বিতীয় সফল দল আর্জেন্টিনা। এবারের আসরে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনাল্ডো ডি লিমা নাজারিওকে ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা নেইমারের সামনে। এই মুহূর্তে নেইমার ব্রাজিলের তৃতীয় সর্বোচ্চ গোলদাতা। ৬০ গোল করা এই ফরোয়ার্ডের সামনে আছেন কেবল পেলে (৭৭) ও রোনালদো (৬২)।
চলতি বছর জানুয়ারীতে ইনজুরিতে পড়েন নেইমার। তাতে পুরো মৌসুমের বেশিরভাগ সময়ই থাকতে হয়েছে মাঠের বাইরে। গত এপ্রিলে ইনজুরি কাটিয়ে ৮৫ দিন পর মাঠে ফেরেন প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা নেইমার। এবারের ফরাসি লীগ ওয়ানে ১৫ গোল পেয়েছেন নেইমার। যদিও লম্বা সময় মাঠের বাইরে থাকার কারণে গোল সংখ্যা বাড়াতে পারেননি পিএসজি তারকা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com