শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের চূড়ান্ত তালিকা প্রকাশ আগামীকাল

তরফ নিউজ ডেস্ক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে কারা মনোনয়ন পেয়েছেন তা আগামীকাল শনিবার নির্বাচন কমিশনে তালিকা জমা দেয়ার সময় জানানো হবে।

তিনি বলেন, ‘কারা মনোনায়ন পেলেন এ তালিকা আগামীকাল নির্বাচন কমিশনে জমা দেব। আওয়ামী লীগ সভাপতি ও দলের সংসদীয় বোর্ডের চেয়ারম্যান শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়নের তালিকা ইসিতে জমা দেয়া হবে। তখন মহাজোটের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মহাজোটের শরীকদের কাছে মনোনয়নের চিঠি হস্তান্তর শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু)’র সাধারণ সম্পাদক শিরীন আক্তার, বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন ও উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

মহাজোটের আসন বন্টনের বিষয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, মহাজোটের শরীকদের ৫৫ থেকে ৬০টি আসন ছেড়ে দেয়া হয়েছে। তবে দু’একটি আসন এদিক-সেদিক হতে পারে। যা ইসিতে মনোনয়নের তালিকা জমা দেয়ার আগে চূড়ান্ত হয়ে যাবে।

তিনি বলেন, নির্বাচনে মহাজোটের সবচেয়ে বড় শরীক জাতীয় পার্টিকে ৪০ থেকে ৪২টি, বাংলাদেশের ওয়াকার্স পার্টিকে ৫টি, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু)কে ৩টি, জাসদ (আম্বিয়া) কে একটি, বাংলাদেশ তরিকত ফেডারেশন (বিটিএফ)কে ২টি, যুক্তফ্রন্টকে ৩টি এবং জাতীয়পার্টি (জেপি)কে ২টি আসন ছেড়ে দেয়া হয়েছে। সব মিলিয়ে এ সংখ্যা ৫৫ থেকে ৬০টি হবে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, মহাজোটের শরীক দলগুলোর প্রার্থীদের যে সব আসন ছেড়ে দেয়া হয়েছে তাদের মধ্যে জাতীয় পার্টি (এরশাদ) ছাড়া অন্যরা নৌকা মার্কা প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেবেন।

অপর এক প্রশের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগ যে ১৭টি আসনে একাধিক প্রার্থীকে মনোনয়ন দিয়েছিল সে আসনগুলোতে একজন করে প্রার্থী চূড়ান্ত করেছে। তাদের চূড়ান্ত মনোনয়নের চিঠি দেয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com