বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০৩:৩৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন বাহুবলে জাতীয় পুষ্টি সেবা কার্যক্রমের আওতায় কর্মশালা অনুষ্ঠিত ফয়জাবাদ হাই স্কুলের সভাপতি সামিউল ইসলাম ঘূর্ণিঝড় রেমাল: ১৯ উপজেলার নির্বাচন স্থগিত বাহুবল উপজেলা পরিষদ নির্বাচন অবাদ, সুন্দর ও দাঙ্গামুক্তভাবে অনুষ্ঠিত হয়েছে বাসার ছাদে আম পাড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে শিশুর মৃত্যু রেমাল পরিণত প্রবল ঘূর্ণিঝড়ে, মহাবিপদ সংকেত বাহুবলে ৫ আওয়ামীলীগ নেতাকে হারিয়ে আলেম চেয়ারম্যান নির্বাচিত শান্তিপূর্ণ ও বিশ্বাস যোগ্য নির্বাচন অনুষ্ঠিত করতে পুলিশ বদ্ধপরিকর- এসপি আক্তার হোসেন জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক

বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি : বিভিন্ন স্থানে ডেপুটেশনে থাকা বাহুবল হাসপাতালের তিন চিকিৎসককে কর্মস্থলে ফেরানোর উদ্যোগ নিয়েছে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটি। বুধবার (২৪ এপ্রিল) বিকাল ৪টায় হাসপাতালের সম্মেলন কক্ষে নতুন মেয়াদে গঠিত কমিটির ১ম বৈঠকে এ উদ্যোগ নেয়া হয়েছে। কমিটির সভাপতি হবিগঞ্জ- ১ আসনের সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় ওই চিকিৎসকদের নিজ কর্মস্থলে ফেরা অথবা পদগুলো শূন্য করে দিয়ে স্থায়ী ভাবে বদলী হয়ে সুবিধাজনক স্থানে চলে যাওয়ার আহ্বায়ক জানানো হয়েছে। এছাড়াও হাসপাতালের অতিরিক্ত অ্যাম্বুলেন্সটি পূণরায় চালুকরণ ও রোগীর খাবারের মান বাড়ানোর পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ-এর পরিচালনায় সভায় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন কমিটির সদস্য উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান, উপজেলা ভাইস চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন, বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোঃ আব্দুল হাই, সমাজসেবা অফিসার কাওসার আহমেদ, আবাসিক মেডিকেল অফিসার ডা. সুমাইয়া খাতুন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মৃনাল কান্তি, বীর মুক্তিযোদ্ধা মোঃ নূর মিয়া, সদর ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী ও বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর।

প্রসঙ্গত: দীর্ঘদিন ধরে বাহুবল হাপাতালের কনসালটেন্ট ডা. দেবাশীষ সিংহনাথ ও ডা. তাসনুভা আশরাফ শ্রীমঙ্গল হাসপাতালে এবং মেডিকেল অফিসার ডা. এমদাদুল হক সিলেট জেলখানা হাসপাতালে ডেপুটেশনে আছেন। তারা বাহুবল হাসপাতালের চিকিৎসকের তিনটি পদ দখলে রাখায় নতুন চিকিৎসকের পদায়ন হচ্ছে না। ফলে অত্র এলাকার জনসাধারণ চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
অপর দিকে, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি সংরক্ষিত মহিলা সংসদ সদস্য থাকাকালে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বাহুবল হাসপাতালের জন্য একটি অতিরিক্ত অ্যাম্বুলেন্স বরাদ্দ আনেন। তৎকালীন হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক স্থানীয় চা বাগান কর্তৃপক্ষের অর্থায়নে একজন অস্থায়ী ড্রাইভার অ্যাম্বুলেন্সটি পরিচালনা করতেন। বছরখানেক পূর্বে অ্যাম্বুলেন্স ড্রাইভারকে অব্যাহতি দেয়া হয়। এরপর থেকে অ্যাম্বুলেন্সটি গ্যারেজেই পড়ে থেকে নষ্ট হচ্ছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com