শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

রাইজিংবিডি ও পরিবর্তনসহ ৫৮ নিউজ পোর্টাল চালু

তরফ নিউজ ডেস্ক: রাইজিংবিডি ও পরিবর্তন নিউজপোর্টালসহ ৫৮টি ওয়েবসাইট ও লিংক বন্ধের নির্দেশনা তুলে নিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। নির্দেশনার পর থেকে ওয়েবসাইটগুলো খুলতে শুরু করেছে।

বিটিআরসি রোববার (০৯ ডিসেম্বর) ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইইজি) অপারেটর ও ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠান আইএসপি (ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার)-গুলোর কাছে ৫৮টি ওয়েবসাইট বন্ধের নির্দেশনা দিয়েছিল। এরপর পরিবর্তন.কম, প্রিয়.কম, রাইজিংবিডি, জাস্টনিউজবিডি.কমসহ বেশ কয়েকটি নিউজপোর্টাল খোলা যাচ্ছিলো না।

বন্ধের আদেশে ওয়েবসাইটগুলোর মধ্যে অনলাইন নিউজপোর্টালগুলো থাকা নিয়ে সোমবার আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। সাংবাদিকদের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়। সন্ধ্যার পর ৫৮টি সাইটই খুলে দেওয়া হয় বলে জানিয়েছে বিটিআরসি।

সন্ধ্যা সাতটার দিকে বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক মো. জাকির হোসেন খাঁন বলেন, সংশ্লিষ্ট ওয়েব পোর্টাল বন্ধের নির্দেশনা তুলে নেওয়া হয়েছে। পোর্টালগুলো এখন চালু হয়েছে।

এর আগে বিটিআরসি এবং সংশ্লিষ্ট আইএসপিগুলোর কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, নির্বাচনকেন্দ্রিক বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর কারণে বিভিন্ন নামে পরিচালিত ওয়েবসাইট বন্ধের নির্দেশনা দেওয়া হয়েছিল। এরমধ্যে কয়েকটি অনলাইন নিউজপোর্টালও পড়ে যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com