শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

ঢাকা উত্তরে আতিকুল, আশরাফের আসনে বোন লিপি নৌকার প্রার্থী

তরফ নিউজ ডেস্ক :ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদের উপনির্বাচনে ব্যবসায়ী নেতা আতিকুল ইসলামকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

আর কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) সংসদীয় আসনের নির্বাচনে দলের মনোনয়ন পেয়েছেন সদ্য প্রয়াত সংসদ সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

শনিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ‘গণভবনে’ আওয়ামী লীগের পার্লামেন্টারি বোর্ড এবং স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ মনোনয়ন দেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

সভা শেষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা জানিয়েছেন।

কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনেন সৈয়দ আশরাফুল ইসলামের ভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ শাফায়াতুল ইসলাম ও বোন সৈয়দা জাকিয়া নূর। দল থেকে ডা. লিপিকেই মনোনয়ন দেওয়া হয়েছে।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হন। পরে চলতি মাসের ৩ জানুয়ারি বিজয়ীদের শপথ অনুষ্ঠিত হয়।

কিন্তু বিদেশের হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তিনি ওইদিন শপথ নিতে পারেননি। সময় চেয়ে আবেদন করলেও ৩ জানুয়ারি রাতেই ব্যাংককের বারুনগ্রাদ হাসপাতালে মৃত্যুবরণ করেন সৈয়দ আশরাফ।

তার মৃত্যুর কারণে শূন্য হওয়া এই আসনে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের দিন রেখে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এদিন ডিএনসিসির মেয়র পদেও ভোট হবে।

ডিএনসিসির মেয়র আনিসুল হকের মৃত্যুর পর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু পরে হাইকোর্টের রায়ে তা স্থগিত হয়ে যায়।

তথ্য সূত্র : বাংলানিউজ২৪

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com