শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

প্রধানমন্ত্রীর ৫ উপদেষ্টার পুনঃনিয়োগ

তরফ নিউজ ডেস্ক : আগের পাঁচ উপদেষ্টাকে আবারও নিয়োগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১৩ জানুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

পুনরায় নিয়োগ পাওয়া পাঁচ উপদেষ্টা হলেন এইচ টি ইমাম, ড. মশিউর রহমান, ড. গওহর রিজভী, ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

এর আগে এই পাঁচজন যে বিষয়ের উপদেষ্টা ছিলেন এবারও তাই থাকবেন। অর্থাৎ প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন এইচ টি ইমান, অর্থনৈতিক উপদেষ্টা হিসেবেই থাকছেন ড. মসিউর রহমান, আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টার দায়িত্ব পালন করবেন ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী এবং নিরাপত্তা উপদেষ্টা হিসেবে থাকছেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপদেষ্টা পদে থাকাকালীন তারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

এর আগে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা আরেক প্রজ্ঞাপনে আগের বারের দায়িত্ব থেকে তাদের অব্যাহতি দেওয়া হয়। পরে আরেকটি প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের নতুন করে নিয়োগ দেওয়া হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে দুটি প্রজ্ঞাপনেই সই করেছেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com