শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

মিয়ানমারে খনিতে ভূমিধসে নিহত ৫৪

আন্তর্জাতিক ডেস্ক : একটি জেড খনিতে ভূমিধসে চাপা পড়ে মিয়ানমারের উত্তরাঞ্চলে অন্তত ৫৪ খনি শ্রমিকের মৃত্যু হয়েছে।

সোমবার রাতে ঘুমন্ত অবস্থায় তারা ভূমিধসের নিচে চাপা পড়েন বলে জানায় বিবিসি।

কাচিন রাজ্যে বড় ধরনের এই ভূমিধসের ঘটনাটি ঘটেছে এবং এতে একটি ‘কাদার হ্রদ’ তৈরি হয়েছে আর ৪০টি গাড়িসহ শ্রমিকদের বাসস্থান এর নিচে চাপা পড়েছে বলে জানিয়েছে বিবিসি।

স্থানীয় এক কর্মকর্তা জানান, এ পর্যন্ত তিনটি লাশ উদ্ধার করা হয়েছে। দেহগুলো বের করে আনা অত্যন্ত কঠিন বলে বলে মন্তব্য করেছেন তিনি।

স্থানীয় জনপ্রতিনিধি টিন সোয়ে বলেন, তারা বাঁচবে না। এটা সম্ভব নয় কারণ তারা কাদার নিচে চাপা পড়েছে।

ভূমিধসের দুটি কোম্পানির জানমালের ক্ষতি হয়েছে বলে জানিয়েছে মিয়ানমারের তথ্য মন্ত্রণালয়। এ দুটি কোম্পানি হল শুয়ি নগর কোয়ে কুং এবং মিয়ানমার থুরা জেম। তল্লাশি ও উদ্ধার কাজ অব্যাহত আছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

মিয়ানমারের জেড খনিগুলোতে প্রায়ই ভূমিধসের ঘটনা ঘটে এবং এতে অনেক লোকের মৃত্যুর হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com