শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

হারলেও কি মুখ্যমন্ত্রী হতে পারবেন মমতা?

কলকাতা প্রতিনিধি : পশ্চিমবঙ্গের নির্বাচন কমিশন এখনো আনুষ্ঠানিক ফল ঘোষণা না করলেও বেসরকারি ফলাফলে নন্দীগ্রামে জয়ী শুভেন্দু অধিকারী। তবে কমিশন বলছে ভোট পুনর্গণনা চেয়েছেন মমতা।

পুনর্গণনা হবে কিনা সেটা নিশ্চিত নয় এখনো।

এরই মধ্যে একবার শোনা যায় মমতা জিতেছেন, একবার শুভেন্দু। এখন প্রশ্ন নন্দীগ্রামে হারলেও কি মুখ্যমন্ত্রী হতে পারবেন মমতা? এমন প্রশ্ন ঘুরছে সবার মধ্যে।

ভারতীয় নির্বাচনের সংবিধান বলছে, মমতা সরকারও গঠন করতে পারবেন। মুখ্যমন্ত্রীও হতে পারবেন। সেক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায়কে আগামী ছয় মাসের মধ্যে অন্য কোনো আসন থেকে জিততে হবে। তবেই তিনি মুখ্যমন্ত্রীর পদ ধরতে রাখতে পারবেন। যাকে বলা হয়, ‘অ্যাক্টিং চিফ মিনিস্টার। ’ তখনও যদি হারেন দল সিদ্ধান্ত নেবে কাকে করা হবে মুখ্যমন্ত্রী।

মুর্শিদাবাদ জেলায় সামশেরগঞ্জ ও জঙ্গিপুর, দুই আসনে ভোট হবে ১৬ মে। ওই দুই কেন্দ্রে সংযুক্ত মোর্চার দুই প্রার্থী করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। সে কারণেই ভোট পিছিয়েছে নির্বাচন কমিশন। হতে পারে মমতা বন্দ্যোপাধ্যায় ওই দু’টি আসনের মধ্যে কোনো একটি বেছে নিতে পারেন অথবা তার কোনো পছন্দের আসন থেকেও তিনি প্রার্থী হতে পারেন। সেক্ষেত্রে তৃণমূলের বিজয়ী কোনো বিধায়ককে জেতা আসন থেকে পদত্যাগ করতে হবে।

তবে শোনা যাচ্ছে. নিজের গড় অর্থাৎ দক্ষিণ কলকাতার ভবানীপুর কেন্দ্র থেকে ফের ভোটে দাঁড়াতে পারেন মমতা বন্দোপাধ্যায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com