শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

লাকসামে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন গৃহহীন ৪৯ পরিবার

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা : জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে কুমিল্লার লাকসামে গৃহহীন ও ভূমিহীন ৪৯ পরিবারকে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে রঙ্গিন টিনের পাকা ঘর নির্মাণ করে দিয়েছে সরকার। এ উপলক্ষে রোববার সকালে উপজেলা পরিষদ মিলোনায়তনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট ইউনুস ভূইঁয়া, পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের, উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম, প্রেসক্লাব সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হিরা, উপজেলা প্রকল্প কর্মকর্তা দেবেশ চন্দ্র দাশ, ইউপি চেয়ারম্যান আলী আহমেদ, হারুনুর রশিদ, রুহুল আমিন, আবদুল আউয়াল, মুক্তিযোদ্ধা মনোহর আলী তোতা প্রমূখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমি মন্ত্রণালয়ের গুচ্ছগ্রাম প্রকল্প ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলায় ৪৯টি সেমিপাকা ঘর নির্মাণ করা হয়েছে। রঙিন টিনের ছাউনি দ্বারা নির্মিত ৪২৯ বর্গফুটের ওই সব সেমিপাকা ঘরে রয়েছে দুইটি বেড রুম, বারান্দা, টয়লেট ও কিচেন রুম।

উপজেলার আটটি ইউনিয়নের মধ্যে লাকসাম পূর্ব ইউনিয়নে ২৪ টি, আজগরা ইউনিয়নে ১২টি, বাকই ইউনিয়নে ৫ টি, মুদাফরগঞ্জ উত্তর ইউনিয়নে ৫টি ও উওরদা ইউনিয়নে ৩টি। এর মধ্যে ১১ টি ঘর ১৮ লাখ ৭০ হাজার টাকা ও অপর ২৪ টি ঘর ৪৫ লাখ ৬০ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম সাইফুল আলম বলেন, মুজিববর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে উপজেলায় দেয়া ৪৯টি ঘরের নির্মাণ কাজ শেষে আজ গৃহের সনদ হস্তান্তর করা হয়। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাব ঘর বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com