রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

করোনা দুর্যোগে মানুষের পাশে লাকসাম পৌর কাউন্সিলররা

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: করোনার এই মহাদুর্যোগে লাকসাম পৌরসভার নয়টি ওয়ার্ডের কাউন্সিলরা ভোটের মাঠের মতো বিভিন্ন সহায়তা ও সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঘুরে বেড়াচ্ছেন মানুষের বাড়ি বাড়ি।

চলমান করোনা ভাইরাস সংকটে খাদ্যসামগ্রী পৌঁছানোর পাশাপাশি কেটে দিচ্ছেন কৃষকের সোনালী ফসল ধান। শুধু তাই নয়, অনেকে মাড়াই করেও তুলে দিচ্ছেন ঘরে। জনপ্রতিনিধি হিসেবে লাকসামের এই কাউন্সিলরা এবার সাধারণ মানুষের কাছে ব্যাপক প্রশংসিত হয়েছেন। “ভোটের সময় ভোটারদের দ্বারে দ্বারে, ভোটের পরে তাদের আর দেখা যায় না” এমন বাক্যের যবনিকা টেনেছেন চলমান করোনা ভাইরাস পরিস্থিতি।

কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলামের কঠোর নজরদারি ও সার্বিক নির্দেশনায় এবং পৌর মেয়র অধ্যাপক আবুল খায়েরের সুষম ব্যবস্থাপনায় পৌরসভার প্যানেল মেয়র-১ (৪ নং ওয়ার্ড কাউন্সিলর) বাহার উদ্দিন বাহার, প্যানেল মেয়র-২ (৬ নং ওয়ার্ড কাউন্সিলর) আবদুল আলীম দিদার, প্যানেল মেয়র-৩ (১, ২, ৩ নং সংরিক্ষত মহিলা কাউন্সিলর) সালমা আক্তার সুমি, ১ নং ওয়ার্ড কাউন্সিলর ডাঃ মোহাম্মদ উল্লাহ, ২ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ খলিলুর রহমান, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর ওমর আলী, ৫ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহ আলম, ৪, ৫, ৬ নং সংরিক্ষত মহিলা কাউন্সিলর নাসিমা সুলতানা, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শাহজাহান মজুমদার, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর আফতাব উল্লাহ চৌধূরী ঝন্টু, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম কিবরিয়া সুমন, এবং ৭, ৮, ৯ নং সংরিক্ষত মহিলা কাউন্সিলর মুশফিকা আলম মিতা করোনা যুদ্ধে দাঁড়িয়েছেন মানুষের পাশে।

নিজ নিজ ওয়ার্ডে জনসচেতনতা সৃষ্টি, হোম কোয়ারান্টিন নিশ্চিত করণঃ, খাদ্যসামগ্রী বিতরণসহ জনসমাগম রোধে অস্থায়ী হাট বাজার স্থাপন এবং রাত বি-রাতে যে কোন সমস্যায় মানুষের কাছে ছুটে চলেছেন তাঁরা। এ যেন অন্ধকারে নিমজ্জিত মানুষগুলোর চোখে মুখে ফুটে উঠা এক পূর্ণিমা রাতের চাঁদের আলোর মতো। হাজারো অসহায়দের মুখে হাসি ফোটানোর মানবিক এই দায়িত্ব পালনে নিরলস ভাবে কাজ করে চলেছেন তাঁরা। নিজেদের উপর অর্পিত দায়িত্বের পাশাপাশি ব্যক্তিগত ভাবেও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী ও নগদ টাকা সহায়তা দিয়েছেন করোনা যুদ্ধে অংশ নেয়া লাকসাম পৌরসভার ওই কাউন্সিলররা। লাকসামে খেটে খাওয়া অসহায় ও কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোয় এবং নিরলস ভাবে কাজ করে যাওয়ায় সুনাম অর্জন করেছেন তাঁরা।

পৌর কাউন্সিলরদের এমন মানবিকতার প্রশংসা করে পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের বলেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির আন্তরিক প্রচেষ্টা এবং নির্দেশনায় আমরা পৌর পরিষদের সকল কাউন্সিলর ও কর্মকর্তা কর্মচারীদের নিয়ে করোনা যুদ্ধে নিজেদেরকে উৎসর্গ করে দিয়েছি। আমাদের পৌর এলাকার মধ্যে একজনও না খেয়ে থাকেনি। আমাদের কাউন্সিলররা অনেক আন্তরিক। তাদের আন্তরিকতা ও ঐকান্তিক প্রচেষ্টায় পৌরবাসীর পাশে দাঁড়িয়ে পৌর নাগরিকদের সহায়তা করতে পেরেছি।

এছাড়াও আমাদেরকে ব্যাপক ভাবে সহায়তা করেছেন উপজেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, পুলিশ প্রশাসন ও ব্যবসায়ীরা। করোনার এই মহাদুর্যোগে সংশ্লিষ্টদের অব্যাহত সহযোগিতায় কৃতজ্ঞতা প্রকাশ করে পৌর মেয়র স্বাস্থ্য বিধি মেনে ঘরে থাকার পরামর্শ দিয়েছেন পৌর নাগরিকদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com