রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৬:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

অসহায় মানুষের পাশে প্রবাসী সংগঠন বাহুবল ঐক্য সংস্থা

হাজী আব্দুল বাছিত, নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের কারণে গোটা বিশ্বে অচল অবস্থার সৃষ্টি হয়েছে। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে বাংলাদেশ সরকারও নিয়েছে নানা পদক্ষেপ। যার আওতায় দেশের কলকারখানা, বাজারঘাট ও বেশির ভাগ কর্মস্থল সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। এতে সমাজের নিম্ন আয়ের মানুষের জীবন-জীবিকা সংকটে পড়েছে। সারা দেশে সৃষ্ট এই সংকটময় সময়ে তাদের পাশে দাঁড়িয়েছেন সংযুক্ত আরব আমিরাতের প্রবাসী সংগঠন প্রবাসী বাহুবল ঐক্য সংস্থার একদল কর্মী বৃন্দ ও তাঁদের পরিচালিত একাধিক সংগঠন।

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাত এর প্রবাসীরা অসহায় মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন। তাঁরা হবিগঞ্জ জেলার বাহুবল উপজেলার ৭টি ইউনিয়নের ৭জন প্রতিনিধি নিয়ে ইউনিয়নের গরিব অসহায় দুস্থদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণের কাজ শুরু করেছেন। সামর্থ্য অনুযায়ী কিছু দারিদ্র পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। এ কাজের অন্যতম উদ্যোক্তা প্রবাসী বাহুবল ঐক সংস্থার আহ্বায়ক জনাব এনামুল হক এর আহ্বানে সাড়া দিয়ে প্রবাসীরা ত্রাণকার্যক্রমে এগিয়ে এসেছেন এবং তাঁর নিজ উদ্যোগে ত্রাণ বিতরণ করছেন।

বিভিন্ন সংকটে প্রবাসী বাহুবল ঐক সংস্থা এর আগেও এ রকম মানবিক সেবা প্রদান করেছেন বলে তিনি জানান এবং আমাগীতে তাঁরা এই ধারা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।

জানা জায় গত শনিবার (৯ মে) বাহুবল উপজেলার ৭টি ইউনিয়নের ৭জন প্রতিনিধির কাছে নগদ অর্থ এবং ব্যাগ হস্তান্তর করা হয়েছে, এসময় উপস্থিত ছিলেন, বাহুবল উপজেলার নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার, মৌলানা আব্দুল আজিজ মানিক হুজুর, সৈয়দ এনামুল হক, বাহুবল ঐক সংস্থার উপদেষ্টা সালেহ আহমেদ প্রমুখ ৭টি ইউনিয়ন এর দায়িত্ব প্রাপ্তরা হলেন, ১নং ইউনিয়নের এম এ কামাল এবং ছুল্লুক মিয়া, ২নং ইউনিয়নের কাওসার মেহেদি, ৩নং ইউনিয়নের আহাদ মিয়া, ৪নং ইউনিয়নের আরজু মিয়া, ৫নং ইউনিয়নের আব্দুল মান্নান,৬নং ইউনিয়ন এর দুলাল মিয়া, ৭নং ইউনিয়নের হেলাল মিয়া এদের কাছে নগদ অর্থ এবং ব্যাগ হস্তান্তর করা হয় আগামী দুই তিন দিনের ভিতরে এ কাজ সম্পূর্ণ করবে তারা

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com