শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন

করোনা প্রতিরোধে আমিরাতে এসেছে ভারতের বিশেষজ্ঞ মেডিকেল টিম

হাজী আব্দুল বাছিত, আমিরাত প্রতিনিধি : নোবেল করোনা ভাইরাস এর ভয়াবহ তান্ডবে কাঁ’পছে পুরো বিশ্ব। সংযুক্ত আরব আমিরাতে ও আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭,৪১৭ জনে। মৃ’ত্যু হয়েছে ১৮৫ জনের। এ অবস্থায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সংযুক্ত আরব আমিরাতের পাশে থাকার ঘোষণা দিয়েছে ভারত।

শনিবার (৯ মে ) সন্ধ্যায় জানা যায়, ভারতে নিযুক্ত আমিরাতের রাষ্ট্রদূত আহমদ আল বান্নার মাধ্যমে ভারতীয় একটি মেডিকেল টিম আমিরাতে আসে। নোবেল করোনা ভাইরাস প্রতিরোধ করতে ভারত থেকে ৮৮ জন এর একটি মেডিকেল টিম শনিবার (৯ মে) রাত ৮ঃ৩০ মিনিটে একটি বিশেষ ফ্লাইট দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌছায়।

মেডিক্যাল টিমটি ব্যাঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি বিশেষ ফ্লাইটে যাত্রা শুরু করে দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে টার্মিনাল ২-এ অবতরণ করে দুবাই প্রশাসন ও স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে মেডিক্যাল টিম কে শুভেচ্ছা জানানো হয়। সকলের করোনা টেস্টের পর বিশেষ ব্যবস্থায় ইমিগ্রেশন শেষ হয়। আগত সকল মেডিকেল টিম কে দুবাইস্থ একটি ফাইভ স্টার হোটেলে নেওয়া হয়েছে।

সংযুক্ত আরব আমিরাত সরকার করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশব্যাপী করোনা টেস্টের পাশাপাশি বিভিন্ন স্থানে ইতোমধ্যে স্যানেটাইজার গেট বসানো হয়েছে। আমিরাতে চিকিৎসা সেবার মাধ্যমে আক্রান্তের ২৫ শতাংশ সুস্থ করে তুলতে সক্ষম হয়েছে। সুস্থতার সংখ্যায় বিশ্বের অনেক দেশ থেকে আমিরাত এগিয়ে রয়েছে

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com