সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০২:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

বানের পানিতে সাঁকো ভেঙ্গে গৃহবন্ধী গ্রামবাসী

কাজী মাহমুদুল হক সুজন, নিজস্ব প্রতিবেদক: গত কয়েক দিনের টানা বৃষ্টিতে ও উজান থেকে নেমে আসা পানিতে থলিয়ে গেছে চুনারুঘাট উপজেলার নির্মাঞ্চলের প্রায় অর্ধশতাধিক গ্রাম। উপজেলার গাজীপুর, আহম্মদাবাদ, সাটিয়াজুরী ও পাইকপাড়া, রানীগাঁও ইউনিয়নের এসব গ্রামের ফসলি জমি,পুকুর, রাস্তাঘাট তলিয়ে গেছে। এমনকি কোথাও কোথাও রাস্থাঘাটও থলিয়ে গেছে।

সাটিয়াজুরী ইউনিয়নের করাঙ্গী নদীর বাঁধের ভাঙ্গনে দেয়া সাঁকোটি বন্যার পানি ভাসিয়ে নেয়ায় কুনাউড়া, কৃষ্ণপুর গ্রামের লোকজনের গৃহবন্ধী হয়ে পড়েছে। জরুরি প্রয়োজন ছাড়া লোকজন বের হচ্ছে না। পানি উঠায় ও সাঁকোটি ডুবে যাওয়ায় সাটিয়াজুরী ইউনিয়নের কৃষ্ণপুর-কুনাউড়া দারাগাঁও রাস্তা বন্ধ রয়েছে। গাজীপুর ইউনিয়নের জারুলিয়া, ছনখলা, ভাগিয়ারগাও, বড়জুম, কাটুয়ামারা, গুলছড়ি, পাটাবিলসহ ১০-১২ টি গ্রাম, আহম্মদাবাদ ইউনিয়নের কালামন্ডল, বনগাও, ঘনশ্যামপুর, রাজারবাজার, ছয়শ্রীসহ ৭-৮ টি গ্রাম প্লাবিত হয়েছে।

সাটিয়াজুরী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুল রশিদ জানান, ইউনিয়নের কাজিরখিল, কৃষ্ণপুর,দারাগাঁও, শাহপুর, আটালিয়া, চিলামী, চান্দেরটিলা, সিরাজনগর, বাসুদেবপুর, হাজিকামালপুর, দৌলতপুর, কুনাউড়া, টিলাগাওসহ ১৫-১৬ টি গ্রাম প্লাবিত হয়েছে। নষ্ট হয়েছে সাঁকো, ফসলি জমি, রাস্তাঘাট।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ জানান সবগুলো ইউনিয়নের খবর তিনি নিচ্ছেন এবং বিভিন্ন স্থানে পরিদর্শনে গিয়ে কাজ করছেন। সাটিয়াজুরী ইউনিয়নের কৃষ্ণপুর গ্রামে করাঙ্গী নদীর উপর সাঁকোটি নির্মানে তিনি উপজেলা চেয়ারম্যান মহোদয়কে নিয়ে তড়িৎ পদক্ষেপ নিচ্ছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com