বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

শিক্ষক মনসুর ইকবাল কেন্দ্রীয় বাংলাদেশ শিক্ষক সমিতি যুগ্ম মহাসচিব মনোনিত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলের ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মনসুর ইকবাল শ্রীমঙ্গলে প্রথম শিক্ষকদের জাতীয় কোন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে আসীন হলেন। স¤প্রতি অনুষ্ঠিত কেন্দ্রীয় কমিটির সভায় তাকে বাংলাদেশ শিক্ষক সমিতি(বাশিস) এর যুগ্ম মহাসচিব হিসেবে দ্বায়িত্ব প্রদান করা হয়।

বাংলাদেশ শিক্ষক সমিতি(বাশিস) স¤প্রতি এক প্রজ্ঞাপনে জানিয়েছে, জাতীয় নির্বাহী কমিটির সাধারণ সভায় গৃহীত এক সিদ্ধান্তে ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মনসুর ইকবালকে “বাংলাদেশ শিক্ষক সমিতি”র কেন্দ্রীয় ‘ সহকারী মহাসচিব’ পদ থেকে পদোন্নতি দিয়ে সমিতির ‘যুগ্ম মহাসচিব’সহ এমপিওভূক্ত শিক্ষা-প্রতিষ্ঠান জাতীয় করণের লিয়াঁজো ফোরামের কেন্দ্রীয় সদস্য পদে মনোনীত করা হয়। এছাড়াও উক্ত সভায় মোঃ মনসুর ইকবালের গতিশীল কর্মকান্ডে সন্তোষ প্রকাশ করা হয়।

উল্লেখ্য, মোঃ মনসুর ইকবাল শ্রীমঙ্গলের সিনিয়র সাংবাদিক মোঃ কাওছার ইকবালের অনুজ এবং ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের স্বনামধন্য শিক্ষাগুরু মরহুম মোঃ আব্দুল মালিক ওরফে লেবু স্যারের কনিষ্ঠ পুত্র।
মোঃ মনসুর ইকবাল শিক্ষকতার পাশাপাশি জাতীয় দৈনিক আওয়ার টাইম পত্রিকার মৌলভীবাজার জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত। সামাজিক সাংস্কৃতিক ক্ষেত্রেও উনার বিশাল ভূমিকা রয়েছে।

এই সংবাদে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে শ্রীমঙ্গল মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও দশরথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝলক চক্রবর্তী বলেন, শ্রীমঙ্গলের সন্তান হিসেবে সহকর্মী মনসুর ইকবাল ভাইয়ের এই প্রাপ্তীতে আমরা গর্বিত। এটি শ্রীমঙ্গলের শিক্ষক সমাজের জন্য বড় প্রাপ্তি। নতুন প্রজন্মের শিক্ষক নেতারা এতে অনুপ্রাণিত হবে বলে মনে করি। এছাড়াও এই প্রথম আমরা এমনটি পেলাম যা অন্য এলাকায় হয়নি। এর ফলে আমাদের তৃণমূল পর্যায়ে শিক্ষকদের প্রয়োজনীয় দাবীগুলো সহজেই কেন্দ্রে পৌছানো সম্ভব হবে বলে মনে করি। ইতিপূর্বে যা সহজ ছিল না। অনেক ঘাট পেড়িয়ে আমাদের কোন দাবী পৌঁছাতে হতো। উনার বিশেষ গুণাবলি রয়েছে যা লক্ষনীয়। আমরা একসাথে অনেক আন্দোলন করেছি। লক্ষ্য করেছি, কেন্দ্রের নেতৃবৃন্দ উনার মতামতকে গুরুত্বের সাথে বিবেচনা করে। নজরুল ইসলাম রনির সংগঠনটি মাধ্যমিক শিক্ষক সমিতির মধ্যে সক্রিয় বৃহৎ সংগঠন। যেটি শিক্ষক সমাজের কল্যাণে বিশাল ভূমিকা রাখছে। পাশাপাশি আমি আশা রাখি উনার সক্রিয় ভূমিকায় স্থানীয় সংগঠনগুলোও আরো সক্রিয় ও গতিশীল হবে।
আমি ব্যক্তিগতভাবে ও সংগঠনের পক্ষ থেকে মনসুর ইকবাল ভাইকে অভিনন্দন জানাই এবং সার্বিক উন্নতি ও মঙ্গল কামনা করি।

এ বিষয়ে জানে চাইলে, শ্রীমঙ্গল বেসরকারি শিক্ষক ফোরামের সভাপতি বিমান বর্ধন বলেন, মনসুর ইকবাল ভাইয়ের এই অর্জন শ্রীমঙ্গলবাসীর অর্জন। পাশাপাশি শিক্ষক সমাজের জন্যও বিশাল প্রাপ্তি। মাধ্যমিক শিক্ষক সমিতির নেতা হিসাবে তিনি আমাদের সাথে ছিলেন এবং এই পদে আসীন হওয়ায় ভবিষ্যতে শিক্ষকদের কল্যাণে আরো বিশাল ভূমিকা রাখবেন, এই প্রত্যাশা করি। আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে এবং বেসরকারি শিক্ষক ফোরামের পক্ষ থেকে উনাকে অভিনন্দন ও শ্রদ্ধা জানাচ্ছি।

মৌলভীবাজার জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সহ-সভাপতি শ্রীমঙ্গল চন্দ্রনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহর তরফদার বলেন, এই প্রথম কোন শিক্ষক শ্রীমঙ্গল থেকে কেন্দ্রীয় কমিটিতে আসীন হয়েছেন। এটি শ্রীমঙ্গলবাসীর জন্য গর্বের বিষয়। আমি মনে করি যোগ্যতা বলেই তিনি এই পদে আসীন হলেন। এর ফলে উনার হাত ধরে বেসরকারি শিক্ষকরা তাদের অভিষ্ঠ লক্ষ্যে পৌঁছাতে পারবে বলে মনে করি। সবাইকে নিয়েই তিনি অনন্য ভূমিকা রাখবেন তা আমি বিশ্বাস করি এবং আস্থা রাখি।

এব্যাপারে এক প্রতিক্রিয়ায় ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী বলেন, এটা খুবই আনন্দের বিষয় যে, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ মনসুর ইকবাল এবং আমি একই দিনে শিক্ষক হিসেবে যোগদান করি। আজকের দিনে বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতির গুরুত্বপূর্ণ একটি পদে অধিষ্ঠিত হওয়ায় আমি ব্যক্তগতভাবে খুবই আনন্দিত। আমি মনে করি এটি শ্রীমঙ্গলের শিক্ষক সমাজের জন্য গর্বের একটি বিষয়। মনসুর ইকবাল বরাবরই একজন সদালাপী ও স্বজ্জন ব্যক্তি এবং পরোপকারী।
প্রতি বছরই বিভিন্ন সময়ে প্রয়োজনে মানুষের বিপদে এগিয়ে আসেন এবং পবিত্র রমজান মাসে গরীব দুঃখী মানুষের মাঝে ইফতার বিতরণের উদ্যোগে

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com