রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

লাকসামে কৃষকের সোনালী ফসল ঘরে তুলে দিচ্ছেন মানবপ্রেমীরা

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের কারণে দেশে চরম কৃষি শ্রমিক সংকট দেখা দিয়েছে। এ সময় বিপাকে পড়া কৃষকদের কৃষি শ্রমিক সংকট দূর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি‘র নির্দেশনায় মাঠে নেমে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিচ্ছেন লাকসামের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাকর্মী ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

লাকসামের আটটি ইউনিয়নের চেয়ারম্যান, নয়টি ওয়ার্ডের কাউন্সিলর, আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং স্বেচ্ছাসেবী সংগঠন ভিক্টোরি অব হিউম্যানিটি অর্গানাইজেশন করোনার এই মহাদুর্যোগে শ্রমিক সংকটে পড়া কৃষকদের সোনালী ফসল ধান কেটে বাড়ি পৌঁছে দিয়ে কৃষকের মুখে হাসি ফোঁটাচ্ছেন। মানবতার লক্ষ্য নিয়ে এমন মহানুভবতায় এগিয়ে আসায় কৃষক ও এলাকাবাসীর মাঝে আনন্দ-উচ্ছ্বাস বিরাজ করছে।

 

গত কয়েকদিন ধরে সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার সবকটি ইউনিয়ন ও পৌর সভার নয়টি ওয়ার্ডে সোনালী ফসলের মাঠে কাস্তে হাতে নিয়ে কৃষকের ফসলি মাঠে ধান কেটে দিচ্ছেন মানবতার মানবপ্রেমীরা। তারা প্রতিদিন সকাল থেকে কৃষকদের ধান কেটে আটি বেঁধে মাথায় তুলে কৃষকের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। আবার অনেকে কৃষকের বাড়ি গিয়ে ধান মাড়াই করেও দেন।

এ বিষয়ে মানবপ্রেমীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন, আমাদের অভিভাবক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপির নির্দেশ পেয়ে আমরা সাথে সাথে এলাকায় কৃষি শ্রমিক সংকটে পড়া কৃষকদের পাশে গিয়ে তাদের বহু কাংখিত সোনালী ফসল ঘরে তুলে দিতে মাঠে নেমে পড়েছি। এ সংকট যতদিন থাকবে ততদিন আমরাও মাঠে থাকবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com