শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় মৃত্যু ৪০, শনাক্ত ১৮৭৭, পরীক্ষা ১৯০৫৪

তরফ নিউজ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪০ জন। এখন পর্যন্ত মারা গেছেন সাত হাজার ১২৯ জন।

একই সময়ে অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে মোট ১৯ হাজার ৫৪টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও এক হাজার ৮৭৭ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৯ দশমিক ৮৫ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে চার লাখ ৯৪ হাজার ২০৯ জনে দাঁড়াল।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪০ জনের মধ্যে ২৬ জন পুরুষ ও ১৪ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের ৩১-৪০ বছরের মধ্যে, তিন জনের ৪১-৫০ বছরের মধ্যে, সাত জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ ২৮ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও দুই হাজার ৮৮৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন চার লাখ ২৬ হাজার ৭২৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৩০ লাখ ৫ হাজার ৫১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৪৪ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৩৫ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com