শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর কেএনএফের প্রধান সমন্বয়ক বান্দরবানের বাসা থেকে গ্রেপ্তার ফেনীতে ট্রেন-ট্রাকের সংঘর্ষে নিহত ৬ ফিলিস্তিনি শিশু দিবস: গাজায় প্রতি ঘণ্টায় মরছে ৪ শিশু বাহুবলে বাংলা নববর্ষ ও ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা বাহুবল মডেল প্রেস ক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

পাহাড়ি ঢলে গোয়াইনঘাটের নিম্নাঞ্চলে বাড়ছে পানি

গোয়াইঘাট (সিলেট) সংবাদদাতা : সিলেটের গোয়াইনঘাটে নদ-নদীসহ নিম্নাঞ্চলে পানি বাড়ছে। উজান থেকে নেমে আসা আকস্মিক পাহাড়ি ঢলের পানি প্লাবিত করছে হাওর-বিলসহ উপজেলার বিভিন্ন এলাকা। ঘূর্ণিঝড় ফণীর কারণে সৃষ্ট ভারি বৃষ্টিপাতের কারণে নদ-নদীর পানি বৃদ্ধি পেয়েছে বলে দাবি আবহাওয়াবিদদের।

এদিকে হাওরাঞ্চলসহ গোয়াইনঘাটের নিম্নাঞ্চলে পানি বৃদ্ধির ফলে রোপণ করা বিভিন্ন স্থানের পাকা বোরো ফসল কেটে ঘরে তোলার জন্য কৃষকদের উদ্বুদ্ধকরণের ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পালের নির্দেশে বিভিন্ন হাওরে হালকা নিমজ্জিত পাকা ধানগুলো দ্রুত কেটে ঘরে তোলার জন্য কৃষি অফিসের মাধ্যমে মাইকিং করানো হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন, গোয়াইনঘাটে নদ-নদীসহ নিম্নাঞ্চলে বাড়ছে পানি। এতে করে বিভিন্ন স্থানের বোরো ফসল নিমজ্জিত হয়ে ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। তাই কৃষকদের পাকা ধান কেটে দ্রুত ঘরে তুলতে কৃষি বিভাগের মাধ্যমে মাইকিং করে কৃষক পরিবারগুলোকে সর্তক করা হয়েছে। এছাড়াও কৃষকদের যে কোন প্রয়োজনে প্রশাসনের সহযোগিতা অব্যাহত রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com